আপাতত আর স্টেন্ট নয়, দু’তিন দিনে ছাড়া হতে পারে সৌরভকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাসপাতাল থেকে আগামী বুধবারের মধ্যেই ছুটি দেওয়া হতে পারে বিসিসিআই সভাপতি অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বাড়িতে ফিরলেও আপাতত তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন। তার পর আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড।

সোমবার মেডিক্যাল বোর্ডের সঙ্গে ভিডিয়ো বৈঠকে ছিলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি-সহ দেশ-বিদেশের বিশিষ্ট চিকিৎসকেরা। হার্টের বাইপাস সার্জারির আপাতত প্রয়োজন নেই বলে মতামত দিয়েছেন চিকিৎসকেরা। সৌরভ হাসপাতালে ভর্তি হওয়ার পর, তাঁর হৃদযন্ত্রের একটি ধমনীর ‘ব্লক’ নিয়ে চিন্তিত ছিলেন চিকিৎসকেরা। স্টেন্ট বসিয়ে সেই ‘বিপদ’ আপাতত এড়ানো গিয়েছে।

আরও পড়ুন: গোল্লায় নীতি, বাংলায় নেতা শিকারে ব্যস্ত বিজেপি, ‘মোদীত্ববাদীদের’ দাপটে কোনঠাসা ‘হিন্দুত্ববাদীরা’

আজকের এই বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভ নিজেও। তাঁর পরিবারের সঙ্গে তিনিও গোটা ব্য়াপারটা নিজের কানে শোনেন। অন্যদিকে বৈঠকের সঙ্গে ভার্চুয়ালভাবে যুক্ত ছিলেন চিকিৎসক দেবী শেঠিও। এছাড়াও ছিলেন চিকিৎসক সরোজ মণ্ডল, চিকিৎসক আফতাব খান, চিকিৎসক এসবি রায়, চিকিৎসক সপ্তর্ষি বসু, চিকিৎসক, ভবতোষ বিশ্বাস, চিকিৎসক সৌতিক পন্ডা, চিকিৎসক আশিস পাত্র, চিকিৎসক পলাশ কুমার, চিকিৎসক মালতি পুরকাইত এবং চিকিৎসক রূপালি বসু।

এ দিন বৈঠকের পর চিকিৎসকেরা জানিয়েছেন, সৌরভ আপাতত সুস্থ রয়েছেন। তাঁকে পরশু ছুটি দিয়ে দেওয়া হতে পারে। আপাতত তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। আগামী কাল তাঁকে দেখতে আসছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি। এ দিন সকালে তাঁর ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষার রিপোর্ট সন্তোষজনক ছিল। রক্তচাপ ও নাড়ির গতি স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী পদে সৌরভকে রাখার পরিকল্পনা বাদ? বড় ধাক্কা বিজেপি শিবিরে !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest