T20 World Cup 2022: Danushka Gunathilaka denied bail, suspended by SLC from 'all forms of cricket'

T20 World Cup 2022: ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটারের জামিন নাকচ, নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বকাপের মাঝে ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার দানুষ্কা গুণতিলককে সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সোমবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এগজিকিউটিভ কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ, আগামী দিনে শ্রীলঙ্কার হয়ে গুণতিলককে আর খেলতে দেখা যাবে না।

বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অতি সত্ত্বর জাতীয় দলের খেলোয়াড় দনুষ্কা গুণতিলকেকে সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের পরিচালন সমিতি। শ্রীলঙ্কা বোর্ডের তরফে কড়া ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে যে, দোষী প্রমাণিত হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার আধিকারিকদের তদন্ত প্রক্রিয়ায় সব রকমভাবে সাহায্য করা বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: Sourav Ganguly: নাটকীয় পট পরিবর্তন! সিএবি সভাপতি পদে লড়ছেন না সৌরভ

অন্য দিকে গুণতিলকের জামিনের আর্জি খারিজ করে দিয়েছে সিডনির একটি আদালত। সোমবার ভিডিয়ো মাধ্যমে ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেন গুণতিলক। তাঁর আইনজীবী জামিনের আবেদন করেন। কিন্তু ম্যাজিস্ট্রেট রবার্ট উইলিয়ামস তাঁকে জামিন দেননি। আগামী বুধবার এই মামলা আরও এক বার আদালতে উঠবে। তত দিন পুলিশি হেফাজতেই থাকতে হবে শ্রীলঙ্কার ক্রিকেটারকে।

ধর্ষণের অভিযোগে রবিবার ভোররাতে সিডনির একটি হোটেল থেকে গ্রেফতার করা হয়েছে গুণতিলককে। তাঁকে ছাড়াই রবিবার সকালে দেশে ফেরার বিমান ধরেছেন দাসুন শনাকারা (T20 World Cup 2022)। নিউ সাউথ ওয়েলস পুলিশের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘‘একটি ডেটিং অ্যাপে যোগাযোগের পর ২৯ বছরের এক মহিলার সঙ্গে এক জন পুরুষ দেখা করেছিলেন। মহিলার অভিযোগ, গত ২ নভেম্বর বুধবার সন্ধ্যায় ওই ব্যক্তি তাঁকে যৌন নিগ্রহ করেছেন। অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত শুরু করেছি। পুলিশ বিভাগের অপরাধ বিশেষজ্ঞরা বিষয়টি খতিয়ে দেখছেন।’’

সিডনি পুলিশের বিবৃতিতে অভিযুক্তের পরিচয় প্রকাশ করা হয়নি। সিডনির যে হোটেলে শ্রীলঙ্কা দল ছিল, সেই হোটেলে এই ঘটনা ঘটেনি। কাছেরই অন্য একটি হোটেলে ওই মহিলার সঙ্গে দেখা করতে গিয়ে ছিলেন শ্রীলঙ্কার ব্যাটার।

আরও পড়ুন: India vs Pakistan: প্রোটিয়াদের হার বদলে দিল অঙ্ক! খুলে গেল ভারত-পাক ফাইনালের সম্ভাবনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest