কোনটা ফুটবল আর কোনটা টাক? মাথায় উঠলো দর্শকদের খেলা দেখা, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক ফুটবল ম্যাচের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জেমস ফেলটন নামে এক ব্যক্তি তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট করেছেন। সম্প্রতি স্কটিস হাইল্যান্ডের এক স্টেডিয়ামে দুই ক্লাবের মধ্যে ফুটবল ম্যাচের আয়োজন হয়। ম্যাচ চলছিল স্থানীয় দুই ক্লাব ইনভারনেস ক্যালেডোনিয়ান থিস্টেল এবং আয়র ইউনাইটেডের মধ্যে।

যে ভিডিয়ো ক্লিপটি পোস্ট করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, ফাঁকা স্টেডিয়ামে দিনের বেলা ম্যাচ চলছে। গোটা মাঠের সঙ্গে রোদ পড়েছে সহযোগী রেফারির  চকচকে টাকেও। আর এতেই কৃত্তিম বুদ্ধিমত্তা যুক্ত (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) ক্যামেরা গুলিয়ে ফেলেছে কোনটি বল আর কোনটি টাক।

আরও পড়ুন: বিদায়! সব ধরণের ক্রিকেট থেকে অবসর ঘোষণা শেন ওয়াটসনের

গোটা ম্যাচ থেকে কিছু কিছু অংশ কেটে নিয়ে ভিডিয়োটি বানানো হয়েছে। দেখা যাচ্ছে, যেখানে বলকে ফলো করার কথা, সেখানে বার বার সহযোগী রেফারিকেই ফোকাস করে যাচ্ছে ক্যামেরা। আসলে কৃত্তিম বুদ্ধিমত্তার সাহায্যে বলকে ফোকাস করার জন্য প্রোগ্রামিং করা ছিল ক্যামেরায়। কিন্তু বল আর সহযোগী রেফারির টাকের মধ্যে গুলিয়ে ফেলে সেটি। তাই বার বার সে বল থেকে সরে এসে টাকে ফোকাস করছিল। ফলে ম্যাচে কী চলছে তা ঠিক করে বোঝাই যাচ্ছিল না।

স্টেডিয়াম দর্শক শূন্য রেখে টিভিতে সরাসরি সম্প্রসারণের ব্যবস্থা ছিল। কিন্তু বল আর টাকে তালগোল পাকিয়ে যাওয়ায় দর্শকরা প্রায় গোটা ম্যাচের আনন্দ থেকেই বঞ্চিত হন। তবে ম্যাচের আনন্দ না পেলেও নেটাগরিকরা যে ভাইরাল ভিডিয়োটি যথেষ্ট উপভোগ করেছেন তা এটির ভিউ দেখেই বোঝা যাচ্ছে।

আরও পড়ুন: I Retire : সিন্ধুর টুইটে হতবাক গোটা দেশ, ‘হঠাৎ কেন’ প্রশ্ন সবার!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest