মাঝমাঠ থেকে নেওয়া শটে অবিশ্বাস্য গোল ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেনের, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: বিশ্ব ফুটবলের খোঁজ খবর রাখা অনেকেরই ম্যাচটা নিয়ে কোনও আগ্রহ বা উদ্দীপনা ছিল না। সেই আপাত নিস্তরঙ্গ ম্যাচের একটি গোলই গত কয়েক ঘণ্টায় বিশ্ব ফুটবলের আলোচনার কেন্দ্রে। সৌজন্যে ব্রিটিশ ফুটবল দলের অধিনায়ক হ্যারি কেন। টটেনহ্যাম হটসপারের জার্সিতে মাঝ থেকে গোল করে রীতিমতো ভাইরাল তিনি। হাফলাইন থেকে যে ভাবে অবিশ্বাস্য গোল করে তাক লাগিয়ে দিলেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন, তাতে স্তম্ভিত গোটা ফুটবল বিশ্ব।

সিঙ্গাপুরে প্রাক-মরশুমি ফ্রেন্ডলি ছিল টটেনহ্যাম হট্স‌পার এবং জুভেন্তাসের মধ্যে। ৯২ মিনিট পর্যন্ত ফলাফল ছিল ২-২। প্রথমার্ধ ছিল জুভেন্তাসের দাপট। তারুণ্যের আধিপত্য। দ্বিতীয়ার্ধে খেলার দখল নেয় ব্রিটিশ ক্লাবটি। ম্যাচ এগোচ্ছে ড্রয়ের দিকে। চার মিনিট অতিরিক্ত সময় দেন রেফারি।আচমকা লুকাস মৌরার ছোট্ট একটি পাসে হাফলাইন থেকে গোলের দিকে বল উড়িয়ে দেন হ্যারি। কোনও দিকে না তাকিয়ে গোলের দিকে বল উড়িয়ে দেন তিনি। জুভের আগুয়ান গোলকিপার মাটি ধরে ফেলেন। বল জড়িয়ে যায় জালে। আর এই সুবাদে ফ্রেন্ডলি ম্যাচে টটেনহ্যাম ৩-২ গোলে হারিয়ে দেয় জুভেন্তাসকে।

ম্যাচ শেষে সাক্ষাৎকার দিতে গিয়ে কেন বলেন, “নিঃসন্দেহে আমার জীবনের অন্যতম সেরা গোল। আমি বার বার লক্ষ করছিলাম জুভেন্তাসের গোলকিপার নিজের লাইনের বাইরে বেরিয়ে আসছে। সেই সুযোগটা কাজে লাগিয়েই হাফলাইন থেকে একটা চেষ্টা করলাম। সেটা যে সত্যিই গোল হয়ে যাবে ভাবিনি।”

২০০২ এর বিশ্বকাপ সেমি ফাইনালে ইংল্যান্ড-এর বিরুদ্ধেই মাঝ মাঠের একটু উপর থেকে ফ্রিকিকে গোল করেছিলেন ব্রাজিলের রোনাল্ডিনহো। ব্রিটিশ তেকাঠির নীচে দাঁড়ানো ডেভিড সিম্যানের কিচ্ছু করার ছিল না। কিন্তু সেটা ছিল ডেড বল সিচুয়েশন থেকে। এটা একেবারে চলতি খেলায় চকিতে শট।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest