বছর শেষে ধোনি-রোহিতকে পিছনে ফেলে নয়া রেকর্ডের মালিক ক্যাপ্টেন কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্যাটসম্যান হিসেবে কিংবা অধিনায়ক হিসেবে বছর শেষে খেলোয়াড়দের শীর্ষে পৌঁছতে না পারলেও মাঠের বাইরে ধোনি থেকে রোহিত- সবাইকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)।

সোশ্যাল দুনিয়া বলছে, এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে কোহলিকে নিয়ে। পুরুষ অ্যাথলিটদের মধ্যে ভারত অধিনায়ককে নিয়েই সর্বোচ্চ টুইট করেছেন নেটদুনিয়ার বাসিন্দারা। হবে না-ই বা কেন। প্রথমবার বাবা হতে চলার খবরে ভারচুয়াল দুনিয়ার শুভেচ্ছায় ভেসেছিলেন কোহলি। আবার আইপিএল থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ- সর্বত্র তাঁর ব্যর্থতা নিয়ে হয় তুমুল সমালোচনাও। আবার তাঁর পিতৃত্বকালীন ছুটি নিয়েও অব্যাহত তর্ক-বিতর্ক। সব মিলিয়ে বছরভর চর্চায় ছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। এক্ষেত্রে আবার মহিলাদের তালিকায় শীর্ষস্থানটি দখল করেছেন কুস্তিগির ববিতা ফোগাট। তালিকায় রয়েছেন দুই ভারতীয় শাটলার পিভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালও।

আরও পড়ুন: ভয়ঙ্কর! Google map দেখালো ভুল পথ, – ৫০ ডিগ্রি ঠান্ডায় জমে মৃত যুবক

ধোনির অবসরের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে একটি চিঠি দিয়েছিলেন। ধোনি তার জবাব দেন। ধোনির সেই চিঠি এই বছর সবথেকে বেশি রিটুইট হয়েছে। অনুষ্কার মা হতে চলার খবর টুইটারে প্রথম জানিয়েছিলেন কোহালি। ক্রীড়াজগতে সেই টুইটে সবথেকে বেশি ‘লাইক’ পড়েছে।

টুইটারের পক্ষ থেকে সেরা কয়েকটি হ্যাশট্যাগও জানানো হয়েছে। এই তালিকায় শীর্ষে আইপিএল২০২০। এরপরের দুটি স্থানে হুইসেলপড়ু ও টিমইন্ডিয়া। বিদেশি খেলোয়াড়দের মধ্যে টুইটারে যাঁদের নিয়ে সবথেকে বেশি চর্চা হয়েছে, তাঁদের মধ্যে শীর্ষে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপর রয়েছেন ডেভিড ওয়ার্নার ও এবি ডিভিলিয়ার্স। দলগুলির মধ্যে সবথেকে বেশি চর্চা হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে নিয়ে। এরপর রয়েছে বার্সিলোনা ও আর্সেনাল।

আরও পড়ুন: পিছনে ফেলেছেন কোহালিকে, গত ১৩ বছরে আইপিএল থেকে রোহিতের উপার্জন ১৩১ কোটি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest