ROGER FEDERER LOST TO HUBERT HURKACZ, OUT OF WIMBLEDON 2021

Wimbledon 2021: বড় অঘটন! স্ট্রেট সেটে হেরে উইম্বলডন থেকে বিদায় আটবারের চ্যাম্পিয়ন ফেডেরারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আটবারের চ্যাম্পিয়ন তিনি। উইম্বলডনের সম্রাট তিনি। সেই রজার ফেডেরার কি না এবার ছিটকে গেলেন উইম্বলডন থেকে! তাও আবার অনামী হোবার্ট হুডকাজের কাছে হেরে! পোল্যান্ডের ২৪ বছর বয়সী হোবার্টের আইডল ছিলেন রজার। গুরুকেই হারিয়ে দিলেন শিষ্য। এক ঘণ্টা ৪৮ মিনিটের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে এদিন ফেডেরারকে হারালেন তিনি।

ম্যাচ হেরে সুইস কিংবদন্তি বলেন, ‘সমর্থকরা এক কথায় দুর্ধর্ষ ছিল। আমাকে ওরা এক দারুণ সংবর্ধনা দেয়, যা আমার খুবই ভাল লেগেছ। এই জন্য়ই তো আমরা খেলি। এইজন্যই এখনও আমি খেলা চালিয়ে যাই। আমি বছরের পর বছর ধরে এখানে যে সমর্থন পেয়ে এসেছি, তার জন্য আমি খুবই কৃতজ্ঞ। সত্যি বলতে টুর্নামেন্টে এত দূর পৌঁছতে পেরে এবং যে স্তরে আমি খেলতে সক্ষম হয়েছি, তাতে আমি বেশ খুশি।’ নিজের গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসে মাত্র তৃতীয় বার বেগেলে হেরে ঘাসের কোর্ট থেকে বিদায় নিলেন তিনি। ম্যাচের শেষে অভিভূত হুবার্ট। তিনি যে জিতবেন এটাও ভাবেননি তিনি।

গত বছরটা একেবারেই ভাল কাটেনি বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকার। দুইবার অস্ত্রোপ্রচারের পর রোলাঁ গারোতে খেলতে নেমেও নাম তুলে নিতে বাধ্য হন তিনি। উইম্বলডন ছিল এই বছরে তাঁর মাত্র পঞ্চম টুর্নামেন্ট। সেখানে সময় সময় ভাল খেললেও পুরো ছন্দে দেখায়নি ফেডেরারকে।

আরও পড়ুন: আইপিএলে নয়া ২ দলের অন্তর্ভুক্তি, মেগা নিলাম নিয়ে খসড়া তৈরি! কী জানাল BCCI

‘আমি অবশ্যই আবারও খেলতে চাই (উইম্বলডনে)। তবে আমার বয়সে আগে থেকে কিছুই ভবিষ্যতে কি হতে পারে তা বলা যায় না। এ বছর আমি কোর্টে নামতে পেরেছি এবং সেইজন্য আমি খুবই খুশি। আমি এরপর কিছুদিন সময় নেব।  আমার শারিরীক পরিস্থিতি এবং বিভিন্ন বিষয়ে আজ রাতের পাশাপাশি পরবর্তী দুইদিন আমরা (কোচেদের নিয়ে) কিছু আলাপ আলোচনা করব। আমাকে এই স্তরে খেলা চালিয়ে যেতে গেলে নিঃসন্দেহে আরও উন্নতি করতে হবে। টুর্নামেন্টে নামার আগেও আমি এই বিষয়ে অবগত ছিলাম।’ জানান ফেডেরার।

অপর সেমিফাইনালে জকোভিচ খেলবেন ডেনিস শাপালোভের সঙ্গে। .মার্টন ফুসকোভিকসকে ৬-৩, ৬-৪, ৬-৪ সেটে হারিয়ে শেষ চারে পৌঁছন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। ফেডেরারের বিদায়ের পর কার্যত এবার রাস্তা সাফ হয়ে গেল জকোভিচের কাছে কুড়িতম স্ল্যাম জিতে নাদাল ও ফেডকে ছুঁয়ে ফেলার।

আরও পড়ুন: Sourav Ganguly Birthday: সৌরভের ৪৯তম জন্মদিনে কী উপহার দিলেন ডোনা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest