Aditi is without a medal despite playing hard, this time India's dream is broken in golf

দুরন্ত খেলেও পদক হাতছাড়া অদিতির, এবার গল্ফে স্বপ্নভঙ্গ ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টোকিয়ো অলিম্পিক্সে গল্ফে পদক জিতবে ভারত। এমন আশায় শনিবার সকাল থেকেই টিভির পর্দায় চোখ রেখেছিলেন সকলে। একটা সময় অদিতি অশোককে এক নম্বরে উঠে আসতে দেখে সেই আশা আরও বেড়ে যায়। তবে বুধবার থেকে দ্বিতীয় স্থান ধরে রাখা ভারতীয় গল্ফার শেষ করলেন চতুর্থ স্থানে।

রিয়ো অলিম্পিক্সে ৪১ স্থানে শেষ করা অদিতি পাঁচ বছর পর চতুর্থ স্থানে। পদক জয়ের খুব কাছ থেকে ফিরতে হচ্ছে খালি হাতে। তবে বিশ্বের অন্যতম সেরা গল্ফারদের সঙ্গে পাল্লা দিয়ে শেষ পর্যন্ত লড়াই করে যাওয়া অদিতি হৃদয় জিতে নিলেন ভারতীয়দের। যে খেলায় কোনও পদকের আশা করেননি কেউ, সেই গল্ফেই চতুর্থ ভারত। ২৩ বছর বয়সে এই কীর্তি গড়ে নিজের নাম লিখলেন ভারতীয় ক্রীড়াপ্রেমীদের মনে।

আরও পড়ুন: Tokyo Olympics: রবির হাত ধরে অলিম্পিক্স কুস্তিতে রুপোর পদক এল দেশে

টোকিওয় মেয়েদের গল্ফের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টের শেষ রাউন্ডে ১৩টি হোলের পর অদিতি ছিলেন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে। জাপানের মোনে ইনামি ও নিউজিল্যান্ডের লিদিয়া কো ছিলেন অদিতির সঙ্গে একাসনে। শীর্ষ ছিলেন আমেরিকার নেলি করদা।

তৃতীয় রাউন্ডের শেষে এককভাবে দ্বিতীয় স্থান দখল করে দেশকে রুপো জয়ের স্বপ্নে বিভোর করেন অদিতি। তবে শেষ রাউন্ডের লড়াইয়ে স্বপ্নভঙ্গ হয় ভারতীয় তারকার। এমনটা নয় যে, চতুর্থ রাউন্ডে ভালো খেলতে পারেননি অদিতি। বরং, তিনি ধারাবাহিকতা বজায় রাখেন আগাগোড়া। তবে জাপানের মোনে ইনামি ও নিউজিল্যান্ডের লিদিয়া কো অদিতিকে টেক্কা দিয়ে যান শেষ রাউন্ডে।

একেবারে শেষ শট পর্যন্ত লড়াইয়ে টিকে ছিলেন অদিতি। শেষমেশ চার নম্বরে থেকে ইভেন্ট শেষ করেন ভারতীয় তারকা। অল্পের জন্য হাতছাড়া হয় অলিম্পিক্স পদক।

আরও পড়ুন: AUS vs BNG: বাইশ গজে টাইগারদের গর্জন, দুই ম্যাচ বাকি থাকতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ জয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest