Afghan captain Rashid Khan left the captaincy soon after the team announcement

T20 WorldCup: দল ঘোষণার পরই নেতৃত্ব ছাড়লেন আফগান অধিনায়ক রশিদ খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড । বৃহস্পতিবার রাতে সোশ্যাল মিডিয়া টুইটারে নিজেদের দলের ক্রিকেটারদের নাম জানায় । ১৫ সদস্যের দলের অধিনায়ক করা হয় রশিদ খানকে। কিন্তু এমন টুইটার পোস্টের ২০ মিনিট পার না হতেই নেতৃত্ব দায়িত্ব থেকে পদত্যাগের ঘোষণা দেন এই তারকা ক্রিকেটার। কেন এমন কান্ড? দল নির্বাচনে তাঁর মতামত নেওয়া হয়নি। তাই এমন সিদ্ধান্ত নিলেন বলে টুইটারে জানিয়েছেন রশিদ খান।

তিনি লেখেন, ”অধিনায়ক এবং দেশের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে আমার অধিকার রয়েছে দলের নির্বাচনের একজন অংশ হয়ে ওঠার। নির্বাচন কমিটি এবং আফগান ক্রিকেট বোর্ড আমার কাছ থেকে কোনও অনুমতি নেয়নি, যে দল তারা ঘোষণা করেছে সেব্যাপারে। আমি এখনই আফগানিস্তানের টি২০ দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলাটা সব সময়ই গর্বের।”

আরও পড়ুন: ধোনিকে অতিক্রম করলেন বিরাট, ওভাল টেস্ট জিতে প্রথম ভারত অধিনায়ক হিসেবে গড়লেন অনন্য নজির

প্রসঙ্গত, জুলাই মাসেই ইস্তফা দিয়েছিলেন মুখ্য নির্বাচক আসাদুল্লা খান। তাঁর অভিযোগ ছিল, দলের নির্বাচনে নাক গলাচ্ছে অ-ক্রিকেটীয় ব্যক্তিরা যাঁদের খেলা ও খেলোয়াড়দের নির্বাচন সম্পর্কে কোনও ধারণাই নেই। সেই কারণেই তিনি দায়িত্ব ছেড়ে দিতে চান। এবার রশিদও সরে গেলেন প্রায় একই অভিযোগ তুলে।

এদিকে বৃহস্পতিবার অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে যদি আফগানিস্তানের মহিলা ক্রিকেট দলকে খেলার অনুমতি না দেওয়া হয় তা হলে আফগানিস্তানের পুরুষ ক্রিকেট দলের সঙ্গে টেস্ট ম্যাচ খেলবে না তারা। উল্লেখ্য, তালিবান সাংস্কৃতিক কমিশনের তরফে আহমদুল্লাহ ওয়াসিক সম্প্রতি জানিয়েছেন যে, মহিলাদের ক্রিকেট খেলার কোনও প্রয়োজন নেই। যে প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, “আফগান মহিলাদের ক্রিকেট না খেলতে দেওয়ার সিদ্ধান্ত যদি বহাল থাকে, তা হলে আফগানিস্তানের পুরুষ ক্রিকেট দলের সঙ্গে অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ খেলবে না।’’

আরও পড়ুন: Lionel Messi: বলিভিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করে পেলেকে টপকে নতুন রেকর্ড মেসির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest