Site icon The News Nest

রবি শাস্ত্রীর পরে ২০২৩ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামরে

DRAVID

বিরাট কোহলীদের কোচের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড়? টি টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ২০২৩ সাল পর্যন্ত সম্ভবত তাঁর হাতেই যেতে চলেছে টিম ইন্ডিয়ার কোচিংয়ের ভার, বলে খবর।

আইপিএল শেষ হতে না হতেই ( IPL 2021) ভারতীয় ক্রিকেট দলের জন্য বড় খবর ভারতীয় সিনিয়র দলের হেড কোচ হচ্ছেন প্রাক্তন তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড় ৷ বেশ কিছুদিন ধরেই একটা জল্পনা চলছিল যে কে হবে ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ? নানান নাম শুনতে পাওয়া গেলেও বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে সিলমোহর দেওয়া হয়েছে কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের নামে ৷

সূত্রের খবর, শুক্রবার রাতে দুবাইয়ে আইপিএল ফাইনালের পর জানা যায়, এ বিষয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ বৈঠক করেছেন রাহুলের সঙ্গে। সেই বৈঠকেই ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দেওয়ার জন্য রাহুলকে রাজি করানো হয়। বোলিং কোচ হতে পারেন পারশ মামব্রে।তবে এখনও বিসিসিআই-এর তরফে এ বিষয়ে কোনও রকম আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। ফলে জল্পনা আরও বাড়ছে।

টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরেই জাতীয় সিনিয়র দলের দায়িত্ব নেবেন তিনি। বিসিসিআই সূত্রে বলা হয়েছে ‘ দ্রাবিড় ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন। তিনি কয়েকদিন পরেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান পদ থেকে ইস্তফা দেবেন।’

বোর্ড প্রাথমিকভাবে বিবেচনা করেছিল যে রবি শাস্ত্রীকে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত তার পদে থাকার জন্য অনুরোধ করা উচিত । সম্প্রতি শ্রীলঙ্কা সফর করা দ্বিতীয় শ্রেণীর ভারতীয় দলের কোচ ছিলেন দ্রাবিড়, যখন মূল দল ইংল্যান্ডে একটি সিরিজ খেলছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে ভারতীয় দলকে তিনটি টি -টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে হবে। টি -টোয়েন্টি বিশ্বকাপের পরপরই এই সফর হবে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের টি -টোয়েন্টি বিশ্বকাপের পর মেয়াদ শেষ।

 

Exit mobile version