Site icon The News Nest

৬০ রানে অল-আউট নিউজিল্যান্ড, টি২০ বিশ্বকাপের আগে স্বপ্নের ছন্দে বাংলাদেশ

BANG scaled

ক’দিন আগে বাংলাদেশ সফরের টি-২০ সিরিজে লেজে-গোবরে হতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। ঘরের মাঠে অজিদের কার্যত নাকানি-চোবানি খাইয়েছিলেন শাকিব আল হাসানরা। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম্যান্স জারি রাখল বাংলাদেশ। কিউয়িদের সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাত্র ৬০ রানে অল-আউট করে দেয় মাহমুদুল্লাহর নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

বল হাতে দুর্দান্ত খেলার কারণেই জয় পেয়েছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। কিন্তু তাঁর সিদ্ধান্ত হিতে বিপরীত হয়ে দাঁড়ায়। বাংলাদেশের বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। নিউজিল্যান্ড অলআউট হয়ে যায় ৬০ রানে। টি-টোয়েন্টি ফরম্যাটে যা তাদের দ্বিতীয় সর্বনিম্ন রান।

অধিনায়ক টম লাথাম এবং হেনরি নিকোলস দু’জনেই ১৮ রান করেছেন। বাকিরা কেউ দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। বাংলাদেশের হয়ে তিন উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। দু’টি করে উইকেট নাসিম আহমেদ, শাকিব আল-হাসান এবং মহম্মদ সৈফুদ্দিনের। জবাবে দুই ওপেনার মহম্মদ নঈম এবং লিটন দাসকে শুরুতেই হারালেও শাকিব (২৫) এবং মুশফিকুর রহিমের সৌজন্যে সহজেই জেতে বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল তারা। পরের ম্যাচ শুক্রবার।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর ১৩ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন শাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মহম্মদ সইফুদ্দিন। ১টি উইকেট মেহেদি হাসানের।

 

 

Exit mobile version