Another Indian boxer in the Olympic quarter-finals, Pooja Rani's easy win

Tokyo Olympics: অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে আরও এক ভারতীয় বক্সার, সহজ জয় পূজা রানির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাভলিনা বরগোহাঁইয়ের পর আরও এক ভারতীয় বক্সার পৌঁছে গেলেন টোকিয়ো অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে। ৭৫ কেজি বিভাগে জিতলেন পূজা রানি। কোয়ার্টার ফাইনালে জিতলেই পদক নিশ্চিত দুই ভারতীয় বক্সারের।

চলতি অলিম্পিকে ভারতীয় বক্সিং দলের থেকে ভাল পারফরম্যান্স আশা করেছিলেন সকলে। কিন্তু পুরুষ বিভাগ চূড়ান্ত হতাশ করেছে। বিকাশ কৃষাণ, মনিশ কৌশিক, আশীষ কুমার – তিন জনেই হারের মুখ দেখেছেন। তবে হতাশ করেননি মহিলারা। মেরি কম জয় দিয়ে শুরু করেছেন। অসমের মেয়ে লভলিনা বোরগোহেইন জার্মান বক্সারকে ৩:২ হারিয়ে নজর কেড়েছেন।

আজ দেশ তাকিয়েছিল পূজা রানির (Pooja Rani) দিকে। ৭৫ কেজি মিডল ওয়েট(middle weight category) বিভাগে পূজা গত দেড় বছর ধরে যথেষ্ট ধারাবাহিক পারফর্ম করে এসেছিলেন। ২০১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নিজের প্রথম সোনা জিতেছিলেন হরিয়ানার এই মহিলা বক্সার। আজ আলজেরিয়ার মহিলা বক্সার ইচরাক চাইবের (Ichrak Chaib) বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ফেভারিট ছিলেন এই ভারতীয়।

আরও পড়ুন: Tokyo Olympics: পদকজয় থেকে আর মাত্র একধাপ দূরে দাঁড়িয়ে অসমের বক্সার লভলিনা

২০ বছরের ইচরাক যুব অলিম্পিক গেমে (Youth Olympics) চতুর্থ হয়েছিলেন তিন বছর আগে। কিন্তু অভিজ্ঞতা, দক্ষতা এবং টেকনিকে অনেক এগিয়েছিলেন পূজা। কাট, হুক, জ্যাব তার অন্যতম সেরা অস্ত্র। লড়াইয়ের শুরু থেকে পূজার আধিপত্য ছিল। আলজেরিয়ার বক্সারের থেকে পূজা যে অভিজ্ঞতায় অনেকটা এগিয়ে সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল।৫-০ জয় (5-0 win) সেটাই প্রমাণ করে।

পুরোপুরি আক্রমনাত্মক না হয়ে হিসেব কষে নিজের গেমপ্ল্যান সাজিয়েছিলেন তিনি। বিপক্ষ বক্সারের সঙ্গে দূরত্ব তৈরি করলেন, আবার কখনও কম্বিনেশন পাঞ্চ মেরে আদায় করলেন। পৌঁছে গেলেন কোয়াটার ফাইনালে। বিপক্ষকে কখনই খুব বেশি আধিপত্য বিস্তার করতে দেননি। মেরি এবং লভলিনার পর বক্সিংয়ের ভারতের আশা বাঁচিয়ে রাখলেন আরও এক মহিলা।পরের রাউন্ডে যেতে পারলেই পদক নিশ্চিত করে ফেলবেন তিনি। কিন্তু সেটা নিয়ে এখন থেকেই ভাবতে নারাজ পূজা। একটা করে ম্যাচ ধরে এগোতে চান।

আরও পড়ুন: IND vs SL: ক্রুণালের সান্নিধ্যে থাকা ৮ জনের করোনা রিপোর্ট নেগেটিভ, তবু খেলবেন না ‘এঁরা’ কেউই

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest