Site icon The News Nest

Argentina: প্রায় আড়াই হাজার কেজি গোমাংস নিয়ে কাতারে মেসিরা!

messi

বিশ্বকাপ খেলতে কাতার যাওয়ার সময় নিজেদের সঙ্গে ২৬৩০ কেজি গোমাংস নিয়ে গিয়েছে আর্জেন্টিনা (Argentina)। প্রতিযোগিতা চলাকালীন যাতে খাবারের জোগানে কোনও সমস্যা না হয় তার জন্য আগে থেকেই তৈরি তারা। কোনও ঝুঁকি নিতে চায়নি মেসির দল।

রবিবার থেকে শুরু ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ।’ সব দলই তার তোড়জোড় শুরু করে দিয়েছে। বাকিদের থেকে এবার কিছুটা আলাদা আর্জেন্টিনা। কোনও বিলাসবহুল হোটেল নয়, কাতার বিশ্ববিদ্যালয়ের চত্বরে মেসিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। আয়োজকরা বিলাসবহুল ব্যবস্থা করতে চাইলেও আর্জেন্টিনা দলই নাকি বিশ্ববিদ্যালয়ে থাকতে চেয়েছে। তার অন্যতম কারণ এই গোমাংস। বিশ্ববিদ্যালয়ের হোস্টেল সংলগ্ন অনেকটা ফাঁকা জায়গা আছে। অনুশীলন করার পাশাপাশি সেখানে গোমাংস রোস্ট করে খাওয়ার ব্যবস্থাও থাকছে। দলের সঙ্গে রাঁধুনি নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই গোমাংসের বিভিন্ন পদ রান্না শুরু হয়ে গিয়েছে। আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ তার কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন।

কিন্তু তাই বলে ২৬৩০ কেজি? আর্জেন্টিনার এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ফুটবলার, কোচিং স্টাফ, মেডিক্যাল ইউনিট সব মিলিয়ে দেখলে পরিমাণ অত্যধিক বেশি নয়। তবে নিজেদের রান্না নিজেরাই করে খাবে আর্জেন্টিনা দল। তাই একটু বেশি পরিমাণে নিয়ে যাওয়া হয়েছে। মেসিদের পৌঁছনোর আগে একাধিকবার আর্জেন্টিনা ফুটবল সংস্থার কর্তারা কাতার বিশ্ববিদ্যালয়ের রেকি করেন। সবকিছু বিবেচনা করেই সেখানে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লিওনেল মেসির এটাই শেষ বিশ্বকাপ। তাই ফুটবলারদের সবরকমের সুবিধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তবে যাকে নিয়ে এত কাণ্ড, সেই মেসিই অনুশীলনে গরহাজির। শুক্রবার বিশ্বের সংবাদমাধ্যমকে ফাঁকি দিলেন আধুনিক ফুটবলের রাজপুত্র। কাতারে পৌঁছলেও এখনও মেসি দর্শন হয়নি বিশ্বের বিভিন্ন প্রান্তের সাংবাদিকদের।

Exit mobile version