Argentina vs France: Riots erupt in French cities after France loses to Argentina in FIFA World Cup final

Argentina vs France: হারের পর বিক্ষোভ ফ্রান্স জুড়ে, সামলাতে পুলিশের লাঠি, কাঁদানে গ্যাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাতারে উত্তেজনার পারদ চড়িয়েও হয়নি ফরাসি বিপ্লব (Argentina vs France)। অল্পের জন্য সবুজ গালিচায় অপূর্ণ থেকে যায় এমবাপের শিল্প। আর স্বপ্নভঙ্গের এহেন রাতে উত্তাল হয়ে উঠে ফ্রান্স। সমর্থকদের বুকের আগুনের আঁচ ছড়িয়ে পড়ে রাস্তায় রাস্তায়। ক্রমে তা দাঙ্গার রূপ নেয়। পরিস্থিতি সামলাতে লাঠি, কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ।

আর্জেন্টিনার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরাজিত হয়েছেন ফরাসিরা। ম্যাচ টাইব্রেকারে নিয়ে গিয়েও জিততে পারেননি তাঁরা। এই হার মানতেই পারছেন না সমর্থকরা। রবিবার রাতে তাই প্যারিস-সহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ দেখানো হয়। উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। সমাজমাধ্যমেও ফ্রান্সের উত্তাল রাজপথের টুকরো টুকরো ছবি ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: FIFA World Cup Qatar 2022: লড়াই করেও জিততে পারল না মরক্কো, বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স

ফ্রান্স সরকার ফাইনাল ম্যাচ দেখার জন্য প্যারিসে বা অন্য কোনও শহরে ‘জায়ান্ট স্ক্রিন’ বসানোর অনুমতি দেয়নি। ফলে সকলে এক জায়গায় জড়ো হয়ে বড় পর্দায় খেলা দেখা হয়নি। রবিবার ফাইনাল ম্যাচ দেখার জন্য শহরের নানা প্রান্তে বার কিংবা রেস্তরাঁয় জড়ো হয়েছিলেন মানুষ। কিন্তু তাঁরা স্বপ্নভঙ্গের সাক্ষী থেকেছেন। অধরা থেকে গিয়েছে বিশ্বকাপ।

রবিবার রাতে তাই প্যারিস, নিস, লিঁও-সহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ দেখানো হয়। উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ফ্রান্সের উত্তাল রাজপথের টুকরো টুকরো ছবি ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গোটা দেশে ১৪ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে মরোক্কো কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর ব্রাসেলসে (Brussels) ব্যাপক অশান্তি ছড়ায়। শহরের পথে একের পর এক গাড়িতে আগুন ধরিয়ে দেয় দাঙ্গাকারীরা। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামে পুলিশ।বেলজিয়াম ও মরোক্কোর সমর্থকরা মুখোমুখি হওয়ার পরেই চরম আকার নেয় অশান্তি। কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) গ্রুপ লিগের ম্যাচে তুলনায় দুর্বল মরোক্কোর কাছে হারে শক্তিশালী বেলজিয়াম।

আরও পড়ুন: FIFA WC 2022 Final Live Updates: টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ট্রফি আর্জেন্টিনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest