Asia Cup 2022: Asif Ali and Fareed Ahmed involved in a clash, Afghan fans attack Pakistanis after losing match at Sharjah

Asia Cup 2022: পাক-আফগান ম্যাচে ঘুষোঘুষি করলেন ক্রিকেটাররা! গ্যালারিতে সমর্থকদের মারামারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচের মাঝে ধাক্কাধাক্কি, ঘুষোঘুষি চলল দুই ক্রিকেটারের মধ্যে।পরে সেই রেশ ছড়িয়ে পড়ল গ্যালারিতেও।

শারজায় বুধবার লড়াই ছিল খুব অল্প রানের। আফগানিস্তান প্রথমে ব্যাট করে তুলেছিল ১২৯ রান। সেই রান তুলতেও পাকিস্তানকে খেলতে হল শেষ ওভার পর্যন্ত। কিন্তু ১৯তম ওভারের পঞ্চম বলে দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট চলল। ফারিদের বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুষি মারার ইঙ্গিত করেন ফারিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফারিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফারিদকেও। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও। শেষ পর্যন্ত পাকিস্তানই জিতে নেয় ম্যাচ। নাসিম শাহ শেষ ওভারে দু’টি ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে দেন পাকিস্তানকে। এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেল তারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে আগামী রবিবার ফাইনাল খেলবে পাকিস্তান।

আরও পড়ুন: AIFF Election 2022: ৩৩-১ ভোটে হারালেন ভাইচুংকে, ভারতীয় ফুটবলের হটসিটে কল্যাণ চৌবে

আর রশিদ খানরা ম্যাচ হারার পরেই স্টেডিয়ামের মধ্যেই আফগানিস্তানের সমর্থকদের পাকিস্তানি সমর্থকদের উপর হামলা করতে দেখা যায়। আফগান সমর্থকদের স্টেডিয়ামের চেয়ার উপড়ে ফেলতে দেখা গেছে। এসব ভিডিয়ো ভাইরাল হওয়ার পর পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারও ক্ষোভ প্রকাশ করেছেন।

শোয়েব আখতার নিজের টুইটার অ্যাকাউন্টে ঘটনার একটি ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, ‘আফগান ভক্তরা এটাই করছে। অতীতে বহুবার তাঁরা এমনটিই করেছেন। এটি একটি খেলা এবং খেলা উচিত এবং সঠিক চেতনায় নেওয়া উচিত। শফিক স্তানিকজাই আপনি যদি খেলায় এগিয়ে যেতে চান তবে আপনার ভক্ত এবং আপনার খেলোয়াড়দের কিছু জিনিস শিখতে হবে।’

ক্রিকেট মাঠে পাকিস্তান এবং আফগানিস্তান সমর্থকদের হাতাহাতির ঘটনা এই প্রথম নয়। এর আগে বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের হেডিংলেতে স্টেডিয়ামের বাইরে দুই দলের সমর্থকরা একই রকম ঘটনা ঘটান।

আরও পড়ুন: Virat Kohli: কে আমার ভালো চায় জানি, ধোনির নাম একী বললেন অভিমানী কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest