Site icon The News Nest

Asia Cup 2023: বৃষ্টিতে ভেস্তেই গেল ভারত-পাকিস্তান ম্যাচ, খেলা গড়াল রিজার্ভ ডে-তে

IND PAK 1

রবিবার কলম্বোয় দ্বিতীয় বার বৃষ্টি আসায় ভারত-পাকিস্তান ম্যাচ আর শুরু করা যায়নি। খেলা ভেস্তে দেন আম্পায়ারেরা। তবে এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেতে পারে, এই আশঙ্কা করেই সোমবার রিজার্ভ দিন রাখা হয়েছে। সোমবার আবার খেলা হবে। যে হেতু ওভার কমেনি তাই সোমবার ৫০ ওভারেরই খেলা হবে। ভারত ২৪.১ ওভার থেকে ব্যাটিং শুরু করবে। এশিয়া কাপের অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচও দুপুর ৩টে থেকেই শুরু হবে। অর্থাৎ, ভারত ২ উইকেটে ১৪৭ রানের পর থেকে পুনরায় ব্যাট করতে নামবে।

এর আগে পাল্লেকেলেতে এশিয়া কাপের গ্রুপ লিগের ভারত-পাক লড়াই বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে যায়। ফলে উভয় দল ম্যাচ থেকে ১ পয়েন্ট করে ভাগ করে নেয়। প্রত্যাশা মতোই দু’দল গ্রুপ লিগের বাধা টপকে সুপার ফোর রাউন্ডে জায়গা করে নেয়। এবার কলম্বোয় সুপার ফোরের মঞ্চে ফের সম্মুখসমরে যুধুধান দুই প্রতিবেশী দেশ।

আরও পড়ুন: Cricket: দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত, শাস্তির মুখে জোড়া বিশ্বকাপজয়ী তারকা

রবিবারও বৃষ্টির আশঙ্কা ছিল কলম্বোতেও। সেদিকে তাকিয়েই নিজেদের প্লেয়িং কন্ডিশনে রদবদল করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তারা সুপার ফোরের বিশেষ এই ম্যাচটির জন্য রিজার্ভ ডে-র বন্দোবস্ত করে। শেষমেশ পাকাপাকিভাবে ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনাই সত্যি প্রমাণিত হল। ভারত-পাকিস্তান সুপার ফোর রাউন্ডের ম্যাচ গড়াল রিজার্ভ ডে-তে।

ভারতের ইনিংস শুরু হওয়ার সময় কলম্বোতে বৃষ্টি হচ্ছিল না। ভালই রোদ ছিল। কিন্তু খেলা যত এগোয় তত আকাশ কালো হতে শুরু করে। ভারতের রান যখন ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭, তখনই প্রবল বৃষ্টি শুরু হয়। গোটা মাঠ কভারে ঢেকে দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ জোরে বৃষ্টি হয়। ফলে কভারের উপরে জল জমে গিয়েছিল। বৃষ্টি থামলে সেই জল সরাতে হিমশিম খেতে হয় মাঠকর্মীদের।

বৃষ্টি থামার পরে কভার সরাতে দেখা যায় মাঠের দু’টি জায়গায় খারাপ অবস্থা। সেখানে ঘাসের রং বদলে গিয়েছিল। জল দাঁড়িয়ে গিয়েছিল। সেই দু’টি জায়গা নিয়ে খাটতে হয় মাঠকর্মীদের। আম্পায়ারেরা বার বার মাঠ পরিদর্শন করছিলেন। কিন্তু কখন খেলা শুরু হবে সেটাই বুঝতে পারছিলেন না তাঁরা। অবশেষে তাঁরা জানান, রাত ৯টায় খেলা শুরু হলে ৩৪ ওভারের খেলা হবে।

আম্পায়ারেরা খেলা শুরু করার তোড়জোড় শুরু করতে করতেই আবার বৃষ্টি শুরু হয়। আবার মাঠ ঢাকতে হয়। আম্পায়ারেরা বুঝতে পারেন আরও সময় নষ্ট হবে। ২০ ওভারের খেলা করতে হলে অন্তত রাত ১০টা ৩৭ মিনিটের মধ্যে খেলা শুরু করতে হত। সেটা সম্ভব হবে না জেনেই খেলা ভেস্তে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা।

আরও পড়ুন: ICC World cup 2023: বিশ্বকাপের দল ঘোষণা, রোহিত অধিনায়ক, হার্দিক সহকারী, ১৫ জনের দলে কারা?

 

Exit mobile version