Asia Cup 2023 to be held in Pakistan but India will play in a neutral country

Asia Cup: এশিয়া কাপ হবে পাকিস্তানেই, তবে প্রতিবেশী দেশে ঢুকবেন না রোহিত-বিরাটরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যাবতীয় তর্ক-বিতর্কের শেষে পাকিস্তানেই অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ (Asia Cup)। শোনা যাচ্ছে, নিরপেক্ষ কোনও কেন্দ্র নয়, পাকিস্তানের মাটিতেই টুর্নামেন্ট খেলা হবে। তবে ভারতের ম্যাচগুলি পাকিস্তানে (Pakistan) খেলা হবে না। নিরাপত্তার কারণে ভারতের ম্যাচগুলি অন্য কোনও দেশে সরিয়ে দেওয়া হবে। তবে ভারতীয় দল কোন দেশে খেলবে, তা এখনও চূড়ান্ত করা হয়নি বলেই সূত্রের খবর।

সংযুক্ত আরব আমিরশাহি, ওমান, শ্রীলঙ্কা এমন কী ইংল্যান্ডেও ভারতের ম্যাচ হতে পারে বলে মনে করা হচ্ছে। ভারত বনাম পাকিস্তান-সহ পাঁচটি ম্যাচ হতে পারে অন্য দেশে। মোট ছ’টি দেশ খেলবে এশিয়া কাপে। ভারত এবং পাকিস্তান একই গ্রুপে রয়েছে। সেপ্টেম্বরে হবে এই প্রতিযোগিতা। ৫০ ওভারের ম্যাচ হবে এ বারের এশিয়া কাপে। ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও আরও একটি দেশ খেলবে। সেই দেশ যোগ্যতা অর্জন পর্ব খেলে আসবে। অন্য গ্রুপে থাকবে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। মোট ১৩টি ম্যাচ খেলা হবে।

আরও পড়ুন: Sania Mirza-Modi: ‘তুমি ভারতের গর্ব’, সানিয়া মির্জাকে বার্তা মোদীর, পাল্টা সৌজন্য সানিয়ার

গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভার পর জয় শাহ বলেছিলেন, ‘‘আমরা পাকিস্তানে খেলতে যাব না। এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হতে পারে। পাকিস্তানে দল যাবে কি না সেই সিদ্ধান্ত সরকার নেয়। সেটা নিয়ে আমরা কোনও মন্তব্য করব না। ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ দেশে হবে।’’

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান রজার বিনি বলেন, “পাকিস্তানে খেলতে যাব কি না সেটা বোর্ড ঠিক করবে না। আমরা দলকে বলতে পারি না যে পাকিস্তানে যেতেই হবে। সরকারের অনুমতি লাগবে ও দেশে যেতে হলে। নিজেরা এই সিদ্ধান্ত নিতে পারব না। সরকার যা বলবে সেটাই করতে হবে।”

আরও পড়ুন: Cricket :বাংলাদেশী ঝড়ে খড়কুটো আয়ারল্যান্ড, ১০ উইকেটে জয়, ক্রিকেটে ইতিহাস তাসকিনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest