Site icon The News Nest

জল্পনায় জল ! সৌরভই সত্যি, বাতিল হয়ে গেল চলতি বছরের এশিয়া কাপ

asia cup 2020

এ বছরের মতো বাতিল হয়ে গেল এশিয়া কাপ (Asia Cup 2020)। করোনা প্রকোপে আগামী বছর জুন পর্যন্ত তা পিছিয়ে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি সিদ্ধান্ত নিতে দেরি করলেও এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শেষ পর্যন্ত সত্যি হল বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কথাই।

ভারতীয় বোর্ড (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) গতকাল এক অনলাইন শোয়ে বলে দেন যে, এবারের মতো এশিয়া কাপ বাতিল হয়ে যাচ্ছে। যা শোনার পর তীব্র প্রতিবাদ করা হয় পাকিস্তান বোর্ড থেকে। বলা হয়, সৌরভ বললেই এশিয়া কাপ বাতিল হয়ে যাবে না। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের কথাই সত্যি প্রমাণিত হল।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে সরকারিভাবে জানিয়ে দেয়া হল ২০২০ সালের এশিয়া কাপ স্থগিত। আপাতত পরিকল্পনা, এবছরের স্থগিত হয়ে যাওয়া এশিয়া কাপ হবে পরের বছর ২০২১ সালে শ্রীলঙ্কায়।

আরও পড়ুন : ‘নেতা-মন্ত্রীর নাম আড়াল করতেই বিকাশের এনকাউন্টার’, খুল্লামখুল্লা বললেন দিগ্বিজয়

এশিয়া কাপ বাতিল হয়ে যাওয়ার ফলে আইপিএল হওয়ার সম্ভাবনা আরও উজ্জ্বল হল। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করার কথা ভাবছে বোর্ড। কিন্তু সেই পথে দু’টো বাধা ছিল। এক, টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই, এশিয়া কাপ। বিশ্বকাপ অক্টোবরে এবং এশিয়া কাপ সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল। এবার এশিয়া কাপ বাতিল হয়ে যাওয়ায় মনে করা হচ্ছে, বিশ্বকাপ বাতিল হওয়াও স্রেফ সময়ের অপেক্ষা মাত্র।

আরব আমিরশাহি কিংবা শ্রীলঙ্কায় এবারের এশিয়া কাপ আয়োজন নিয়ে আলোচনা চলছিল। কিন্তু করোনাভাইরাস এর কারণে এবছর টুর্নামেন্ট করার আর ঝুঁকি নিতে চাইল না এশিয়ান ক্রিকেট কাউন্সিল। আপাতত পরিকল্পনা, ২০২১ সালে শ্রীলঙ্কায় হবে এবারের স্থগিত হয়ে যাওয়া এশিয়া কাপ আর ২০২২ সালের এশিয়া কাপের আয়োজক হবে পাকিস্তান।

আরও পড়ুন : ১১টি ক্ষতিকারক অ্যাপ নিষিদ্ধ করল গুগল, জেনে নিন কোনগুলি

 

Exit mobile version