Asian Games: India Excel In Wushu, Shooting On Medal-Filled Day

Asian Games: শুটিংয়ে ফের সোনা, ব্রোঞ্জ পেল বাংলার অনুশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতি দিন সকালে শুটিংয়ের ইভেন্ট থাকছে, আর সেখান থেকে কেউ না কেউ ঠিক পদক এনে দিচ্ছেন। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম নয়। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা এসেছে। সেটিই দিনের একমাত্র সোনা। এ ছাড়া উশু থেকে পদক নিশ্চিত ছিল। কিন্তু রোশিবিনা দেবী সোনা জিততে পারলেন না। এ দিনও পদক ঝুলেছে বাংলার খেলোয়াড়ের গলায়। ইকুয়েস্ট্রিয়ান থেকে পদক থেকে পেয়েছেন তিনি।

পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলের দলগত ইভেন্টে সোনা জিতল ভারত। ১৭৩৪ পয়েন্ট নিয়ে সোনা জিতলেন ভারতের তিন শুটার। এই ইভেন্টে রুপো চিনের।

এরআগে, এশিয়ান গেমসের শুরুতে ভারতকে পদক এনে দেন রোশিবিনা দেবী। উসুতে রুপো জিতেছেন ভারতের এই অ্যাথলিট। ৬০ কেজি বিভাগে ৬০ কেজি বিভাগে রোশিবিনা দেবী নাওরেম জিতেছেন রুপো । এই নিয়ে ভারতের ঝুলিতে এখন ২৩টি মেডেল।তবে এই আনন্দের দিনেও খারাপ খবর টেবল টেনিস থেকে। মিক্সড ডবলসে হেরে বিদায় নিয়েছে ভারত। বৃহস্পতিবার ব্যাডমিনটনে এশিয়ান গেমসে অভিযান শুরু করবেন পিভি সিন্ধু।

সোনার পর কলকাতার ছেলের গলায় ঝুলল ব্রোঞ্জ। দলগত বিভাগের পর ব্যক্তিগত ইভেন্টেও পদক পান অনুশ আগরওয়াল। ইকুয়েস্ট্রিয়ানে ব্রোঞ্জ পান কলকাতার ঘোড়সওয়ার। মঙ্গলবার দলগত বিভাগে সোনা জিতেছিলেন অনুশেরা। দু’দিন পর ব্যক্তিগত বিভাগে আরও একটি পদক জিতলেন তিনি। প্রথম কোনও ভারতীয় এশিয়ান গেমসে ড্রেসেজ বিভাগে পদক জিতলেন।

টেনিস থেকেও দু’টি পদক নিশ্চিত। পুরুষ দলের সামনে রয়েছে সোনার হাতছানি। রামকুমার রামনাথন এবং সাকেথ মাইনেনি পুরুষ ডাবলসের ফাইনালে উঠেছেন কোরিয়ার জুটি সিয়ংচান হং-সুনউ কুনকে হারিয়ে। মিক্সড ডাবলসে রোহন বোপান্না-রুতুজা ভোসালে জুটি সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন।

ভারতের পদক জয়ের সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। বৃহস্পতিবার গ্রুপে জাপানকে ৪-১ উড়িয়ে দেয় ভারত। আগামী শনিবার তারা পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। তার আগে এই জয় ভারতের আত্মবিশ্বাস যে বাড়িয়ে দেবে, তা নিশ্চিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest