Site icon The News Nest

আজব উল্লাস! T-20 WC জয়ের আনন্দে জুতোয় মদ ঢেলে পান করল অস্ট্রেলিয়া

australia

প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন হয়ে আনন্দের জোয়ারে ভেসেছে অজিবাহিনী। ট্রফি জিতে ড্রেসিংরুমে যে নাচ-গান, হইহুল্লোড় করে সেলিব্রেশন চলবে, তা আন্দাজ করাই যায়। কিন্তু ম্যাথিউ ওয়েড এবং মার্কাস স্টয়নিস যা করলেন তা ক্রিকেটভক্তরা আগে দেখেছেন কি না, সন্দেহ। পা থেকে জুতো খুলে তার মধ্যেই মদ ঢেলে পান করলেন দুই তারকা। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

সুপার সানডের হাইভোল্টেজ ফাইনালে (T-20 World Cup 2021 Final) নিউজিল্যান্ডকে হারায় অস্ট্রেলিয়া। ৮ উইকেটে জিতে প্রথমবার কুড়ি-বিশের বিশ্বকাপ ট্রফি ঘরে তোলেন অ্যারন ফিঞ্চরা। টুর্নামেন্টের সেরা হন ডেভিড ওয়ার্নার। আর তারপর থেকেই সেলিব্রেশনে মেতে ওঠে গোটা দল।

আইসিসি-র তরফে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। সেখানে দেখা যায় ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতো খুলে তার মধ্যে বিয়ার ঢাললেন ওয়েড। তার পরে জুতো থেকেই সেই বিয়ার খেলেন। একই কাজ করতে দেখা গেল মার্কাস স্টোইনিসকেও। ওয়েডের জুতো থেকেই বিয়ার খেলেন তিনি।

টুর্নামেন্ট জিতলে মাঠের মধ্যে অনেককেই বিয়ার বা শ্যাম্পেন খেতে দেখা যায়। কিন্তু এ ভাবে জুতোর মধ্যে বিয়ার ঢেলে খেয়ে কেন উল্লাসে মাতলেন অজি ক্রিকেটাররা?

অস্ট্রেলিয়াতে এই ধরনের উল্লাস খুব জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতোর ইংরেজি থেকে এই নামকরণ)। তারা মনে করে এই ভাবে উল্লাস করলে তা সব খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনও মহিলার জুতো থেকে শ্যাম্পেন খেলে তা আরও সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করা হয় অস্ট্রেলিয়ায়।

এই ভাবে সেলিব্রেশনটি জনপ্রিয় করে তুলেছিলেন অস্ট্রেলীয় ফর্মুলা ওয়ান চালক ড্যানিয়েল রিসিয়ার্ডো। ২০১৬ জার্মান গ্রাঁ প্রি জিতে সঙ্গী ফিনিশারের সঙ্গে এই ভাবে জুতোয় মদ ঢেলে পান করেছিলেন তিনি। যদিও অস্ট্রেলিয়ায় এই সেলিব্রেশনের চল আরও আগে থেকেই রয়েছে। প্রথমবার রেসিং ট্র্যাকের চালক রায়াল হ্য়ারিস এই কাণ্ড ঘটিয়েছিলেন। এবার ক্রিকেটের ড্রেসিংরুমও সাক্ষী রইল একই ঘটনার।

Exit mobile version