ফিরবে ১৯৯২ বিশ্বকাপের স্মৃতি! কপিল-সচিনদের ‘রেট্রো’ জার্সি পরেই অস্ট্রেলিয়ায় তৈরি ধাওয়ানরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৭ নভেম্বর অ্যাডিলেডে অজি বাহিনীর বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতীয় দলের। আইপিএল সেরে আমিরশাহী থেকে সোজা অস্ট্রেলিয়া পৌঁছেই কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন ক্রিকেটাররা। তবে তার মধ্যেই চলছে সিরিজের প্রস্তুতি। কখনও নেটে তো কখনও জিমে ঘাম ঝড়াচ্ছেন তাঁরা। আর তার মধ্যেই সামনে এল টিম ইন্ডিয়ার নতুন জার্সির ডিজাইন।

সৌজন্যে শিখর ধাওয়ান। তিনিই একটি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। আর সেখানেই একঝলক দেখা মিলেছে টিম ইন্ডিয়ার নয়া জার্সির। ছবি পোস্ট করে ধাওয়ান লিখেছেন, “নতুন জার্সি। নয়া মোটিভেশন। লড়াইয়ে নামতে প্রস্তুত।”

আরও পড়ুন: মুম্বই পুলিশের কাছে ৮ জানুয়ারি হাজিরার নির্দেশ কঙ্গনা ও তাঁর দিদিকে

আগেই কথা ছিল এই সিরিজে ভারতের একদিনের ম্যাচের জার্সিতে থাকবে রেট্রো লুক। সেই মতো সামনে এল ভারতীয় দলের নতুন জার্সি। ওপেনার শিখর ধাওয়ান তাঁর অফিসিয়াল টুইটারে সেই ছবি পোস্ট করলেন। নতুন স্পনসরের লোগো দেওয়া সেই জার্সিতে দেখা গেল প্রথম কোনও ভারতীয় জাতীয় দলের ক্রিকেটারকে।

১৯৯২ সালের বিশ্বকাপের আদলে তৈরি করা হয়েছে এই জার্সি। যে জার্সি পরে খেলেছিলেন সচিন তেন্ডুলকর, কপিল দেবরা। ভারতের নতুন জার্সি অর্থাৎ শিখরের পরা নতুন জার্সি দেখে বোঝার উপায় নেই জার্সিটি ১৯৯২ সালের নাকি ২০২০ সালের।

গাঢ় নীল রঙের জার্সি, সঙ্গে কাঁধে চারটি রঙের লম্বা দাগ এই রকম জার্সি পরেই একসময় খেলতে দেখা যেত কপিল দেবদের। প্রসঙ্গত বিশ্বকাপের মঞ্চে সেবার প্রথমবার রঙিন পোশাক পরে নেমেছিল সব দল। সেই ভারতীয় দলের জার্সি আদলে তৈরি জার্সি পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামবেন বিরাট বাহিনী‌। তবে নয়া জার্সিজুড়ে অনেক বেশি পরিমাণে রয়েছে স্পনসরদের নাম।

আরও পড়ুন: আইএসএল থেকে ছিটকে গেলেন সুসাইরাজ, মোহনবাগান শিবিরে মোক্ষম ধাক্কা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest