Site icon The News Nest

Shane Warne: বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার! জেনে নিন শেন ওয়ার্নের সম্পত্তির পরিমাণ কত?

Shane Warne 2 scaled

প্রয়াত কিংবদন্তী খেলোয়াড় শেন ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এই কিংবদন্তীর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেট দুনিয়ায়। ৫২ বছর বয়সী এই কিংবদন্তী অজি লেগ স্পিনারের ১৩৫ ম্যাচে ৬৫৯-র বেশি উইকেট নিয়েছেন। বিশ্বের অন্যতম ধনী খেলোয়ার তিনি।

জানা যাচ্ছে, ওয়ার্নের মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় টাকায় ৩৭৭ কোটি। বিশ্বের বিভিন্ন জায়গায় তাঁর বাড়ি ছিল। তিনি প্রয়াত হয়েছেন তাইল্যান্ডেরই একটি ভিলায়। সব থেকে দামি বাড়িটি ছিল নিজের দেশ অস্ট্রেলিয়ায়। সঠিক ভাবে সেই বাড়ির মূল্যায়ণ না হলেও মনে করা হচ্ছে, তার দাম কয়েক কোটি টাকা।

শেষ দিকে ওয়ার্নের বিপুল অর্থের মূল উৎস ছিল আইপিএল। ২০০৮ সালে প্রথম আইপিএল থেকেই খেলেছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে। সে বার পেয়েছিলেন ১ কোটি ৮০ লক্ষ টাকা। পরের বছর রাজস্থান তাঁকে দিয়েছিল প্রায় আড়াই কোটি টাকা। ২০১০ সালে তাঁর দর কিছুটা কমে গিয়েছিল। পেয়েছিলেন ২ কোটি টাকার সামান্য বেশি। কিন্তু ২০১১ সালে তাঁর দর অনেক বেড়ে যায়। সে বার রাজস্থান তাঁকে ৮ কোটি ২৮ লক্ষ টাকা দিয়ে কিনেছিল। এ ছাড়াও ছিল বিভিন্ন বিজ্ঞাপন থেকে উপার্জন। সব মিলিয়ে শেষ দিন পর্যন্তও এই ক্রিকেটারের বছরে আয় ছিল প্রায় ৩০ কোটি টাকা।

তাঁর গাড়ির সংগ্রহ চোখ ধাঁধানো। বিশ্বের সবথেকে দামী এবং বিলাস বহুল গাড়িগুলির ঠাঁই পেয়েছিল তাঁর গ্যারেজে। তাঁর গ্যারাজে ছিল Mercedes SUV। এছাড়াও Black Lamborghini, Ferrari-র মালিক ছিলেন তিনি সূত্রের খবর এমনটাই। তাঁর বিলাস বহুল গাড়িগুলির দাম ভারতীয় মুদ্রায় ৩.৫ কোটি থেকে ৭.৫ কোটি।

 

Exit mobile version