টানা ৮ বছর ট্রফি না জিতেও কীভাবে ব্যাঙ্গালোরের ক্যাপ্টেন থাকেন বিরাট, প্রশ্ন গম্ভীরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার গৌতম গম্ভীর সরাসরি প্রশ্ন তুলে দিলেন বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে। এপ্রিলে IPL 2021 আয়োজিত হবে। সব ফ্র্যাঞ্চাইজি এরই মধ্যে ক্রিকেটারদের রিটেন ও রিলিজ করেছে। ক্রিকেটারদের নিলাম হবে ফেব্রুয়ারিতে। তবে তার আগে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বিরাট কোহলি (Virat Kohli)-র মধ্যে ঠাণ্ডা যুদ্ধ লেগে গেল।

একটি বেসরকারি চ্যানেলের আয়োজিত অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, আট বছর ধরে একটাও খেতাব জেতেনি। আট বছর কিন্তু অনেক লম্বা সময়। এমন আর কেউ আছে যে এত লম্বা সময় ধরে ট্রফি না জিতেও ক্য়াপ্টেন হিসাবে বহাল আছে! আচ্ছা ক্যাপ্টেনের কথা বাদ দিন। আট বছর খেতাব না জেতা কোনও ক্রিকেটার দেখাতে পারবেন?  গম্ভীর আরও বলেন, “এই ব্যর্থতার জবাবদিহি অধিনায়ককেই দিতে হবে। আমি কোহলির বিরুদ্ধে কোনও কথা বলতে চাই না। কিন্তু, কোহলির নিজেই একথা বলা উচিত যে এই ব্যর্থতার জন্য আমিই দায়ী।”

আরও পড়ুন: বিমানবন্দর থেকে সোজা বাবার কবরে গেলেন সিরাজ, চাইলেন দোয়া

২০ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত Royal Challengers Bangalore বেশ কয়েকজন ক্রিকেটারকে রিলিজ করেছে। গম্ভীর এই নিয়ে বলেছেন, প্রতি মরশুমে দলে অকারণ পরিবর্তন করে আরসিবি। যার ফলে ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভোগে। উল্লেখ্য, সম্প্রতি বিরাট কোহলি নেতৃত্বাধীন দল ১০জন খেলোয়াড়কে একসঙ্গে ছেড়ে দিয়েছে। এই তালিকায় নাম রয়েছে ক্রিস মরিস, মইন আলি, ইসরু উদানা, ডেল স্টেইন, শিবম দুবে, উমেশ যাদব, পবন নেগি, অ্যারন ফিঞ্চ, গুরকিরত সিং মান এবং পার্থিব প্যাটেলের।

গম্ভীর আরও যোগ করেন, “প্রশ্নটা শুধুমাত্র ১০জন ক্রিকেটারকে ছেড়ে দেওয়া নিয়েই নয়। আরও একটা মরশুম রাখার পর খারাপ খেললে তখন না হয় ছেড়ে দিতেন। এদের আসল সমস্যাটা হল কোচ এবং মেন্টরের।” অলরাউন্ডার ক্রিস মরিসকে ছেড়ে দেওয়ার পরেই অবাক হয়ে যান গম্ভীর। তিনি বললেন, “আপনি ক্রিস মরিসকে বের করে দিলেন। একটা সময় আপনিই তো এই মরিসের উপরে সবথেকে বেশি বিশ্বাস করতেন। যদি দেখা যায় ২০২০ সালে আইপিএল মরশুমে খুব একটা খারাপ পারফরম্যান্স করেননি মরিস। যথেষ্ট ভালো বোলিংও করেছিলেন। এই একই কথা উমেশ যাদবের ক্ষেত্রেও প্রযোজ্য।”

আরও পড়ুন: বিমানবন্দর থেকে সোজা বাবার কবরে গেলেন সিরাজ, চাইলেন দোয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest