Bad news for England and Rajasthan Royals, Joffra Archer will not play all year

বড় ধাক্কা খেল ইংল্যান্ড ও রাজস্থান রয়্যালস, গোটা বছর খেলবেন না জোফ্রা আর্চার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কানাঘুষো শোনা যাচ্ছিল। এ বার নিশ্চিত করে জানিয়ে দিল আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে না জোফ্রা আর্চারকে। বৃহস্পতিবার এমনটাই টুইট  করে জানিয়েছে আইসিসি। সেই টুইটে জানানো হয়েছে চোটের জন্য এই বছর আর জোফ্রা আর্চারকে পাওয়া যাবে না। যার ফলে অ্যাসেজও খেলতে পারবেন না আর্চার।

টি-২০ বিশ্বকাপ, অ্যাশেজ সিরিজ এবং আইপিএলের বাকি অংশে খেলতে পারবেন না আর্চার। ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, “ডান হাতের কুনুইয়েক চোটের জন্য গত সপ্তাহে পুনরায় স্ক্যান করাতে হয়েছিল জোফ্রা আর্চারকে। সেখানে দেখা গিয়েছে ডান হাতের কুনুইয়ে স্ট্রেস ফ্র্যাকচার রয়েছে আর্চারের। যার ফলে তাঁর বিশ্রামের প্রয়োজন। চলতি বছরের আর কোনও টুর্নামেন্টে খেলবেন না আর্চার।”

আরও পড়ুন: Tokyo Olympics: সোনার আশা শেষ, ব্রোঞ্জ নিয়েই দেশে ফিরছেন লভলিনা

আইসিসি টুইটারে জানিয়েছে, “এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাসেজের আগে বড় ধাক্কা খেল ইংল্যান্ড। জোফ্রা আর্চার পুরো এই বছরের জন্যই খেলতে পারবেন না। তাঁর ডান হাতের কনুইয়ের চোটের জন্য।”

ইংল্যান্ড দলের জন্য বড় ধাক্কা হওয়ার পাশাপাশি আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস শিবিরও আর্চারের অনুপস্থিতি অনুভব করবে। চোট পিছুই ছাড়ছে না আর্চারের। আপাতত তাঁর দ্রুত সুস্থতা কামনা করছেন শুভাকাঙ্খীরা।

জোফ্রা আর্চার চোট পেয়েছিলেন ভারত সফরে এসে। ডান হাতের কনুইয়ে চোট পেয়ে যে কারণে ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। খেলা হয়নি আইপিএলেও। তবে চোট সারিয়ে তিনি কাউন্টি খেলতে শুরু করেছিলেন। সাসেক্সের হয়ে কেন্টের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্সও করেছিলেন তিনি। কিন্তু চোটের জায়গার ফের ব্যথা হওয়ায় তিনি আর খেলতে পারেননি।

এর পরে চোটের জায়গায় তাঁর অস্ত্রোপচারও হয়। তবে সকলে আশা প্রকাশ করেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন। কিন্তু বৃহস্পতিবার আইসিসি-র ঘোষণার পরেই হতাশ জোফ্রা সহ ইংল্য়ান্ডের সমর্থকেরা।

আরও পড়ুন: Tokyo Olympics: রবির হাত ধরে অলিম্পিক্স কুস্তিতে রুপোর পদক এল দেশে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest