BCCI AGM ends, Roger Binny appointed President, No discussion happens regarding ICC chairman post

BCCI AGM: শেষ হল সৌরভের যুগ, আলোচনাই হল না আইসিসির চেয়ারম্যান পদ নিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিসিসিআই-এ শেষ হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের যুগ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় সরকারিভাবে দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন ১৯৮৩ সালের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রজার বিনি। মঙ্গলবার মুম্বই-এর এক পাঁচ তারা হোটেলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রজার বিনিকে বিসিসিআই-এর পরবর্তী সভাপতি হিসাবে নিযুক্ত করা হয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে দায়িত্ব নিয়ে বিসিসিআইয়ের প্রেসিডেন্টের দায়িত্ব রজার বিনির হাতে তুলে দেওয়া হয়েছে। ফলে সৌরভের নামের পিছনে এবার থেকে প্রাক্তনের তকমাটা লেগে গেল। এখন থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি হিসাবেই ডাকা হবে।

বিসিসিআইয়ের বাকি পদগুলির ক্ষেত্রে কোন নতুন করে চমক দেখা যায়নি। সেকরেটারি পদে বহাল রয়েছেন অমিত শাহ পুত্র জয় শাহ। সহ সভাপতির পদে রয়েছেন রাজীব শুক্লা। যুগ্ম সচিবের পদে রয়েছেন দেবজিত সাইকিয়া। বলাই বাহুল্য এই পদগুলিতে পরিবর্তন ঘটবে না তা আগে থেকেই জানা ছিল।

আরও পড়ুন: দেশের সবথেকে তরুণ অধিনায়ক টাইগার পাতৌদিকে আজ স্মরণ করার দিন

সৌরভ যে আর বোর্ড সভাপতি থাকবেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছিল তিনি মনোনয়ন জমা না দেওয়ায়। সেই জায়গায় বিনির বসাও এক প্রকার নিশ্চিত ছিল। মঙ্গলবারের বৈঠকের অন্যতম প্রধান আলোচনার বিষয় ছিল, আইসিসিতে ভারতের প্রতিনিধি কে হবেন? কিন্তু সে বিষয়ে কোনও আলোচনা হয়নি বলেই বোর্ড সূত্রে খবর। ফলে সভাপতির পদ যাওয়ার পরে বিসিসিআই থেকে আইসিসিতে সৌরভ যাবেন কি না সে বিষয়ে এখনও ধোঁয়াশা থেকে গেল। শেষ পর্যন্ত ভারতীয় বোর্ড কি বর্তমান আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলেকেই সমর্থন করবে?

সৌরভ ইতিমধ্যে জানিয়েছেন, তিনি বাংলার ক্রিকেট সংস্থার নির্বাচনে লড়তে চান। শনিবার সংবাদ সংস্থাকে সৌরভ বলেছেন, “হ্যাঁ, আমি নির্বাচনে লড়তে চলেছি। আগামী ২২ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার ইচ্ছে রয়েছে। পাঁচ বছর আমি সিএবি-তে ছিলাম। লোধা কমিটির নিয়ম অনুযায়ী আরও চার বছর থাকতে পারব। ২০ তারিখের মধ্যে নিজের প্যানেল তৈরি করে ফেলতে পারব বলে আশা করছি।” সৌরভ শনিবার ইডেন গার্ডেন্সে সাংবাদিকদের জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে ইদানীং যে কুৎসা চলছে তাঁর জবাব দিতেই নির্বাচনে লড়তে চলেছেন।

আরও পড়ুন: BCCI AGM: বোর্ডের বার্ষিক সাধারণ সভায় হাসিমুখে হাজির সৌরভ, ফের নতুন জল্পনা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest