Site icon The News Nest

রোহিতের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভারতীয় দল ঘোষিত, চমক বিষ্ণোই, বিশ্রামে শামি -বুমরাহ

team india bcci twitter

প্রত্যাশিত ভাবেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের দলে ফিরলেন রোহিত শর্মা। বুধবার রাতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল। দু’টি ফরম্যাটেই অধিনায়ক হিসেবে ফিরেছেন রোহিত। এই দলে সব থেকে বড় চমক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা তারকা রবি বিষ্ণোইয়ের আবির্ভাব। দু’টি ফরম্যাটের দলেই জায়গা পেয়েছেন তিনি। সম্প্রতি তাঁকে বিরাট মূল্যে দলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টসও। পাশাপাশি এই সিরিজে বিশ্রাম দেওয়া হল যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকে।

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। প্রথমে হবে ওয়ানডে সিরিজ। তার পর টি-টোয়েন্টি। বুধবার ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সিরিজের দল নির্বাচনী বৈঠক ছিল। যে বৈঠক শেষে ঘোষণা করে দেওয়া হল, অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফিরছেন। যে চোটের জন্য তিনি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি।

আরও পড়ুন: SA v IND: শচীনকে টপকে রেকর্ড কোহলির, টেস্টের পরে ODI-তেও চরম বিপর্যয়

দেশের তরুণ লেগস্পিনার রবি বিষ্ণোইকে আবার টি-টোয়েন্টি টিমে রাখা হয়েছে। দেশের জার্সিতে এই প্রথম সুযোগ তাঁর। ওয়ানডে টিমে ডাক পেয়েছেন মারকুটে ব্যাটার দীপক হুডাও। ব্যাটিংয়ের পাশাপাশি বলটাও করে দিতে পারেন তিনি। তাঁরও এটাই দেশের জার্সিতে প্রথম খেলার সুযোগ। তবে সবচেয়ে বড় চমক কুলদীপ। আসলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে শোচনীয় অবস্থা ছিল ভারতীয় স্পিনারদের।

অস্ত্রোপচারের পর সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি রবীন্দ্র জাদেজা। তাই দুটো ফরম্যাটেই তিনি নেই। দ্বিতীয় একদিনের ম্যাচ থেকে পাওয়া যাবে কে এল রাহুলকে। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামি এবং বুমরাহকে। বিরাট কোহলি দুটি ফরম্যাটেই খেলবেন প্রথম থেকে। সব মিলিয়ে আমেদাবাদে তিনটি একদিনের ম্যাচ এবং কলকাতার ইডেন গার্ডেন্সে তিনটি টি টোয়েন্টি ম্যাচের জন্য সম্পূর্ণ প্রস্তুতি শুরু করে দেবে ভারতীয় দল।

ওয়ানডে টিম : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্থ, দীপক চাহার, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, আভেশ খান।

টি-টোয়েন্টি টিম: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হর্ষল প্যাটেল।

আরও পড়ুন: বাবা হলেন যুবরাজ সিং, শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা দম্পতি

 

Exit mobile version