করোনা কালে আর্থিক ধাক্কা! তা সত্বেও কাটা হচ্ছে না ক্রিকেটারদের বেতন – জানাল BCCI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: করোনার আর্থিক ধাক্কা সত্বেও ক্রিকেটারদের বেতনে হাত দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের সঙ্গে যুক্ত কোনও কর্মীর বেতনও কাটা হয়নি। কাউকে চাকরি থেকে বরখাস্তও করা হয়নি। শুক্রবার এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের (BCCI) কোষাধ্যক্ষ অরুণ ধূমল। তবে, আর্থিক ধাক্কা সামলাতে বোর্ডকে যে হিমশিম খেতে হচ্ছে, সেকথা স্বীকার করেছেন তিনি।

করোনার জেরে সব শিল্পই কমবেশি প্রভাবিত। ব্যতিক্রম নয় ক্রিকেটও। অধিকাংশ দ্বিপাক্ষিক সিরিজ বাতিল। অধিকাংশ বোর্ডই সম্প্রচারকারী সংস্থার সঙ্গে চুক্তির নবীকরণ করতে পারেনি। যার জেরে শুধুমাত্র বিসিসিআই এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB) ছাড়া আর সব বোর্ডের অবস্থা শোচনীয়। এদিকে এখনও পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে আছে আইপিএল। যা কিনা ভারতীয় বোর্ডের রোজগারের মুল উৎস। এই পরিস্থিতিতে ভারতীয় বোর্ডের উপরও যে আর্থিক ধাক্কা আসছে, তা বলাই বাহুল্য। তবে সেই ধাক্কা সামলাতে ক্রিকেটার বা বোর্ডের কোনও কর্মীর বেতনে এখনও হাত পড়েনি।

আরও পড়ুন: বিদেশের মাটিতেই IPL! সরকারিভাবে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেওয়ার কথা স্বীকার করল UAE ক্রিকেট বোর্ড

 অন্য বেশ কয়েকটি খাতে খরচ কমানোর কথা ভাবা হয়েছে। বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমাল বলেছেন, ”গত অক্টোবর থেকেই আমরা বেশ কিছু জায়গায় ব্যয় নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। পুরো প্রক্রিয়াই শুরু হয়েছিল করোনা পরিস্থিতির আগে। তবে সেখানে কোনও কর্মীর বেতন হ্রাস বা ছাঁটাই করা হয়নি।”  তা হলে কোন খাতে খরচ কমানো হয়েছে! অরুণ ধুমাল বলেছেন, ”ভ্রমণ বা হসপিটালিটির মতো ক্ষেত্রে আমরা খরচ কমিয়েছি। তবে আইপিএল না হলে আমাদের প্রায় চার কোটি টাকা ক্ষতি হবে। তখন অন্যভাবে ভাবতে হতে পারে।”

আরও পড়ুন: করোনায় মৃত্যু মোহনবাগানের ময়দান কাঁপানো প্রাক্তন ফুটবলারের

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest