BCCI invited job application for Team India coach, support staff and NCA

কোহলিদের কোচের জন্য সরকারিভাবে বিজ্ঞাপন প্রকাশ করল BCCI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) মিটলেই দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। বিরাট কোহলি-রোহিত শর্মাদের পরবর্তী কোচ হিসেবে ভেসে উঠছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নাম। এরইমধ্যে রবিবার টিম ইন্ডিয়ার (Team India) পরবর্তী হেড কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচের জন্য বিজ্ঞপ্তি জারি করল বিসিসিআই (BCCI)।

সেই সঙ্গে আবেদনপত্র চাওয়া হয়েছে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির হেড অফ স্পোর্টস সায়েন্স/মেডিসিন পদের জন্যও। অর্থাৎ এই পদগুলির জন্য ইচ্ছুক প্রার্থীরা অবিলম্বে আবেদন জানাতে পারেন।

কিন্তু হেড কোচ হওয়ার জন্য কী কী যোগ্যতামান রেখেছে বিসিসিআই?
১. আবেদনকারীকে অন্তত ৩০টি টেস্ট অথবা ৫০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে।
২. অন্তত ২ বছর কোনও টেস্ট খেলিয়ে আইসিসির পূর্ণ সদস্য দেশের হেড কোচ হিসেবে কাজ করলেও আবেদন করা যাবে।
৩. অন্তত ৩ বছর কোনও সহযোগী দেশ/আইপিএল দল/আন্তর্জাতিক পর্যায়ের সমতুল্য কোনও লিগ/কোনও প্রথম শ্রেনীর রাজ্যদল/জাতীয়-এ দলের কোচ হিসেবে কাজ করলেও আবেদন করতে পারবেন।
৪. বিসিসিআইয়ের লেভেল থ্রি কোচিং সার্টিফিকেট বা সমতুল্য কোনও কোচিং সার্টিফিকেট থাকলেও এই পদের জন্য আবেদন করা যাবে।
৫. দায়িত্ব নেওয়ার সময় ৬০ বছরের কম বয়স হতে হবে।

এছাড়া ভারতীয় দলের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের জন্য ১০টি টেস্ট বা ২৫টি ওয়ান ডে খেলার অভিজ্ঞতা থাকলেই চলবে। এমনকী সময়সীমাও বেঁধে দিয়েছে বিসিসিআই। জানা গিয়েছে, হেড কোচের পদে আবেদন করার জন্য ২৬ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে বিসিসিআই। আর অন্যান্য পদের জন্য আবেদন করা যাবে ৩ নভেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে বিরাট কোহলি কেউই নতুন কোচ নিয়ে মুখ বন্ধ রেখেছেন। তবে সূত্রের খবর মহারাজের সঙ্গে বৈঠকের পরেই নাকি ২০২৩ সাল পর্যন্ত হেড কোচ হিসেবে দায়িত্ব নিতে রাজি হয়ে যান ‘দ্যা ওয়াল’। শোনা যাচ্ছে দ্রাবিড়ের পুরোনো সতীর্থ পারশ মামব্রে বোলিং কোচ হতে পারেন। পাশাপাশি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) প্রধান পদের জন্যও বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest