BCCI President Sourav Ganguly moves Bombay HC to enforce arbitral award of Rs. 35 crore

বকেয়া ৩৫ কোটি টাকা চেয়ে দুই সংস্থার বিরুদ্ধে আদালতে Sourav Ganguly

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার বম্বে হাই কোর্টের দ্বারস্থ হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দুটি সংস্থার থেকে ৩৫ কোটি টাকারও বেশি ক্ষতিপূরণ চাইলেন মহারাজ। এই দুটিই সৌরভের প্রাক্তন ম্যানেজমেন্ট সংস্থা। ২০১৮ সালে আরবিট্রেশন ট্রাইবুনাল ইতিমধ্যেই ওই দুই সংস্থা পারসেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড এবং পারসেপ্ট ডি মার্ক (ইন্ডিয়া) লিমিটেডকে বলেছিল, তারা যেন সৌরভকে ক্ষতিপূরণ হিসেবে ওই টাকা দেয়। কিন্তু এই টাকা তারা এখনও দেয়নি বলে অভিযোগ।

এই টাকা দেওয়ার জন্য যাতে ওই দুই সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, তার জন্য বম্বে হাইকোর্টে আবেদন করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের এখনকার সভাপতি সৌরভ। একই সঙ্গে সৌরভ এটাও আবেদন করেছেন, যেন ওই দুই সংস্থা তাদের সম্পত্তির খতিয়ান দ্রুত জানায়। বিচারপতি এ কে মেননের বেঞ্চে দুটি সংস্থা জানিয়েছে, তারা ২০ জুলাইয়ের মধ্যে সম্পত্তির খতিয়ান জানাবে।

আরও পড়ুন: Wimbledon 2021: বালক বিভাগের সেমিফাইনালে প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়

সৌরভের দাবি অনুযায়ী, মূল ক্ষতিপূরণের আর্থিক পরিমাণ সাড়ে ১৪ কোটি টাকা। বাকিটা এতদিন টাকা না দেওয়ার ফলে তৈরি হওয়া সুদ।  ‘প্লেয়ার্স রিপ্রেসেন্টেশন’ নিয়ে সৌরভ এবং দুটি সংস্থার মধ্যে চুক্তি হয়েছিল। পরে কিছু সমস্যা তৈরি হওয়ায় বাতিল হয়ে যায় চুক্তিটি। সৌরভ তাঁর পাওনা দাবি করেন। আরবিট্রেশন ট্রাইবুনাল ২০১৮ সালে দুই সংস্থাকে নির্দেশ দেয়, সৌরভকে যেন ক্ষতিপূরণের টাকা দেওয়া হয়। কিন্তু সেই টাকা এখনও না পাওয়ায় বম্বে হাই কোর্টে গেলেন সৌরভ।

আরও পড়ুন: প্রয়াত হলেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের সদস্য যশপাল শর্মা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest