IPL বাতিল হলে কি বিরাটদের বেতন কাটা হবে? জেনে নিন কী ইঙ্গিত দিলেন সৌরভ

কলকাতা: মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি—টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষমেশ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে! শেষপর্যন্ত এবছর আইপিএল না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে বলে কয়েকদিন আগেই জানান বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুন ধুমল। সেই সুরেই এবার সুর মেলালেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও।

করোনা মহামারির জেরে আইপিএল সত্যি সত্যিই বাতিল হয়ে গেলে সমস্যায় পড়তে হবে ভারতীয় ক্রিকেটারদের। কারণ কোটি টাকার টুর্নামেন্ট না হলে হয়তো বিরাট কোহলি-রোহিত শর্মাদের বেতনে কাটছাঁট করা হবে। এমনটাই অন্তত ইঙ্গিত দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: আগামী সপ্তাহেই অনুশীলনে মাঠে নামছে টিম ইন্ডিয়া! তৈরি হচ্ছে বিশেষ ‘আইসোলেশন ক্যাম্প’

গ্রেড এ তারকারা বছরে সাত কোটি টাকা বেতন পান। এমন অর্থ জোগাতে রীতিমতো হিমশিম খেতে হতে পারে বিসিসিআইকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সৌরভ বলেন, “আর্থিক দিকটা আমাদের খতিয়ে দেখতে হবে। দেখতে হবে কতটা অর্থ রয়েছে। সেই বুঝেই সিদ্ধান্ত নিতে হবে। কারণ আইপিএল না হলে ৪ হাজার কোটি টাকার ক্ষতি হবে। যা একটা বিরাট অঙ্ক। তবে টুর্নামেন্ট হলে বেতনে কাটছাঁটের কথা ভাবা হবে না। দেখা যাক, কীভাবে পরিস্থিতি সামলানো যায়।”

করোনার জেরে আর্থিক ধাক্কা সামলাতে ইতিমধ্যেই কর্মী ছাঁটাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেটারদের বেতন কমিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও। এবার বেতন কমানোর ইঙ্গিত দিয়ে রাখলেন সৌরভ। তবে আইপিএল আয়োজনের আশা এখনও ছাড়ছে না বোর্ড। লকডাউন শিথিল হলে কেন্দ্র খেলাধুলোর ক্ষেত্রে কোনও ছাড় দেয় কি না, তারই অপেক্ষায় ভারতীয় বোর্ড।

আরও পড়ুন: অবিকল বিরাট! জেনে নিন কে এই ব্যক্তি যাঁকে নিয়ে নেটপাড়ায় এত শোরগোল…

Gmail 2