সৌরভ নন, এবার ICC-তে বোর্ডের প্রতিনিধি জয় শাহ

আমেদাবাদে ২৪ ডিসেম্বর, ২০২০- বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আলোচনার অন্যতম বিষয় ছিল যে ভবিষ্যতে বিসিসিআই-এর হয়ে কে আইসিসি-তে প্রতিনিধিত্ব করবেন? রবিবার সংবাদসংস্থা ANI-কে বোর্ডের এক সদস্য জানান,”জয় শাহ আইসিসি-তে বোর্ডের হয়ে প্রতিনিধিত্ব করবেন।”

নিয়ম অনুযায়ী, আইসিসি-র সদস্য ভুক্ত দেশগুলির ক্রিকেট সংস্থার প্রেসিডেন্টই বোর্ড মিটিংয়ে প্রতিনিধিত্ব করেন। এতদিন পর্যন্ত সৌরভই প্রতিনিধিত্ব করে এসেছেন। কিন্তু ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হন সৌরভ। অ্যাঞ্জিওপ্লাস্টি হয় তাঁর। যদিও হাসপাতাল থেকেই আইপিএল গভর্নিং কাউন্সিলের ভারচুয়াল বৈঠক করেন দেশের প্রাক্তন অধিনায়ক।

আরও পড়ুন: বলিউডে নতুন জুটি! পর্দায় হৃতিক-দীপিকা, আসছে ‘ফাইটার’

হাসপাতাল থেকে ছাড়া পেলেও আপাতত বিশ্রামে রয়েছেন সৌরভ। চিকিৎসকদের পর্যবেক্ষণেও থাকছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সৌরভ জানান দ্রুত কাজে ফিরতে পারবেন তিনি। এখনই দৌড়ঝাপ করা তাঁর পক্ষে সম্ভব নয়। তাই বিসিসিআই সৌরভ গাঙ্গুলির পরিবর্তে জয় শাহকে আইসিসি-তে প্রতিনিধি হিসেবে বেছে নিয়েছে।

সৌরভ নন, এবার থেকে আইসিসি-তে প্রতিনিধিত্ব করবেন জয়- ছড়িয়ে পড়া এই খবরে তৈরি হয় আলোড়ন। বোর্ডের তরফে কোষাধ্যক্ষ অরুণ ধুমল অবশ্য জানিয়ে দেন, ”দাদা সদ্য হাসপাতাল থেকে ফিরেছে। বিশ্রামে থাকতে বলা হয়েছে ওকে। এই পরিস্থিতিতে আইসিসি-র পরবর্তী বোর্ড মিটিংয়ে প্রতিনিধি হিসেবে যাচ্ছে আমাদের সচিব।” জয় শাহ বোর্ড মিটিংয়ে যাচ্ছেন তাই আইসিসির চিফ এক্সিকিউটিভদের মিটিংয়ে আগে উপস্থিত ছিলেন অরুণ ধুমল।

আরও পড়ুন: বর্ণবিদ্বেষ বিতর্ক! গ্যালারি থেকে কী বলা হয়েছিল সিরাজকে? দেখুন