গালওয়ান সংঘর্ষের জের, চিনা সংস্থার সঙ্গে IPL চুক্তি বাতিল এখনই চাইছে না BCCI, সিদ্ধান্ত আগামী সপ্তাহে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: গালওয়ান উপত্যকায় ভারত ও চিন, দু’দেশের সেনা সংঘর্ষের জের পড়তে চলেছে ভারতীয় ক্রিকেটে। প্রবল চিন বিরোধী হাওয়ায় বিসিসিআই ইঙ্গিত দিয়েছে আইপিএলের টাইটেল স্পনসর-সহ চিনের সংস্থাগুলির সঙ্গে বোর্ডের বিভিন্ন স্পনসরশিপ চুক্তি নিয়ে পর্যালোচনা করবে তারা। এই উদ্দশ্যে আগামী সপ্তাহেই আইপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্যরা বৈঠকে মিলিত হবেন বলে বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

অবস্থান পাল্টাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের টাইটেল স্পনসর হিসেবে চিনা সংস্থা ভিভোকেই রাখার কথা বলেছিলেন কোষাধ্যক্ষ অরুণ ধুমল। তাঁর যুক্তি ছিল, চিনের সংস্থা থেকে আসা অর্থ চাঙ্গা করবে ভারতীয় অর্থনীতিকেই। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই কোষাধ্যক্ষের সেই দাবি থেকে অনেকটাই সরে এল বিসিসিআই।

আরও পড়ুন : EPL: শেষ মুহূর্তের পেনাল্টিতে গোল, মান বাঁচল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

শনিবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের তরফে টুইট করা হয়েছে যে, লাদাখের গলওয়ান উপত্যকায় ভারতীয় সেনাদের মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে আইপিএলের স্পনসরশিপ রিভিউ করা হবে। আগামী সপ্তাহে আইপিএলের গভর্নিং কাউন্সিল এক বৈঠকে আলোচনা করবে এই ব্যাপারে। পরে বোর্ডের সরকারি টুইটার হ্যান্ডেলেও এটাই পোস্ট করা হয়েছে। যাতে পরিষ্কার, বর্তমান পরিস্থিতিতে দেশ জুড়ে চিন-বিরোধী আবেগের কথা মাথায় রাখছে বোর্ড।

মনে করা হচ্ছে যে শুধু ভিভো নিয়েই আলোচনা হবে না। পেটিএম, ড্রিম ইলেভেনের মতো আইপিএলের অন্য যে স্পনসরগুলোয় চিনা কোম্পানির বিনিযোগ রয়েছে, সেগুলো নিয়েও চলবে চর্চা। পেটিএম আবার আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের টাইটেল রাইটস হোল্ডার। পাঁচ বছরের জন্য চুক্তির মূল্য ৩২৬ কোটি টাকা। বোর্ডের এক সূত্র জানিয়েছে যে, আইপিএলের সেন্ট্রাল স্পনসরদের কিছু অর্থ আসে চিন থেকে। এগুলো নিয়েই আলোচনা হবে।আইপিএলের একটি মরশুমের জন্য ভিভোর কাছ থেকে ৪৪০ কোটি টাকা পায় বিসিসিআই।

আরও পড়ুন : হামলে পরে ছবি চুরি, নিজের ফেসবুক পেজ থেকে ভারতীয়দের তাড়িয়ে দিলেন পর্নস্টার রেনে গ্রেসি!

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest