BCCI will not allow Kashmir Premier League players to take part in any form of Indian

কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে দিচ্ছে না বিসিসিআই! সৌরভদের বিরুদ্ধে মুখ খুললেন গিবস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাক অধিকৃত কাশ্মীরের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলায় বিসিসিআই-এর আপত্তি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস। তিনি বলছেন, ক্রিকেটের মধ্যে রাজনীতি এনে ফেলছে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড। অসন্তোষ প্রকাশ করে গরম পোস্টও করেছেন গিবস।

টুইট করে লিখেছেন, ‘পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক সমস্যাকে সমীকরণে এনে বিসিসিআই-এর আমায় কেপিএল-এ খেলতে না দেওয়ার কোনও প্রয়োজন ছিল না। এমনকী আমায় ক্রিকেটের কাজে ভারতে ঢুকতে না দেওয়ার হুমকিও দেওয়া হচ্ছে। পাগলামি!’

৬ থেকে ১৭ আগস্ট পাক অধিকৃত কাশ্মীরে হওয়ার কথা কাশ্মীর প্রিমিয়ার লিগ। বেশ কিছু বিদেশি ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলতে চেয়েছিলেন। গিবসও তাঁদের মধ্যে একজন। ওভারসিজ ওয়ারিয়র্স নামের একটি দলের হয়ে খেলার কথা ছিল প্রাক্তন প্রোটিয়া ওপেনারের। কিন্তু বিসিসিআই জানিয়ে দিয়েছে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেললে ক্রিকেট সম্পর্কিত কোনও কাজে তাঁকে ভারতে ঢুকতে দেওয়া হবে না। এ নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন গিবস।

আরও পড়ুন : ‘মুরগি বা মটন নয়, বেশি করে গোমাংস খান,’ BJP মন্ত্রীর মন্তব্যে অস্বস্তিতে দল

এরমধ্যেই ম্যাট প্রায়র, মন্টি পানেসর, ওয়েইজ শাহ-র মতো নামী প্রাক্তনরা ভারতীয় বোর্ডের চাপে টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছেন বলে দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের। পিসিবি-র অভিযোগ, ‘বিসিসিআই আন্তর্জাতিক আইন ভাঙছে। ক্রিকেটকে কলুষিত করছে তারা। কাশ্মীর প্রিমিয়ার লিগ হচ্ছে পাক বোর্ডের অনুমতিতেই।’

কাশ্মীর প্রিমিয়ার লিগের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক অধিকৃত কাশ্মীরে হবে সেই প্রতিযোগিতা। বিসিসিআই-এর এক কর্তা বলেন, “বিভিন্ন দেশের বোর্ডকে বেসরকারি ভাবে বলা হয়েছে কাশ্মীর লিগে কোনও ক্রিকেটার না পাঠাতে। যদি কোনও ক্রিকেটার এই লিগে অংশ নেন তবে ভারতের মাটিতে কোনও রকম ক্রিকেট সংক্রান্ত বিষয়ে যুক্ত হতে পারবেন না তাঁরা। জাতীয় স্বার্থকে মাথায় রেখে এই সিদ্ধান্ত।”

এক সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেওয়া বোর্ডের ওই কর্তা জানিয়েছেন, ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে তাদের কোনও অসুবিধা নেই। কিন্তু কাশ্মীর লিগ অনুষ্ঠিত হবে পাক অধিকৃত কাশ্মীরে। তাই সরকারের নীতি অনুযায়ী কাজ করা হবে।

আরও পড়ুন : নজরে সংগঠন, সোমবারই ত্রিপুরার কঠিন মাঠে ‘খেলা’ শুরু অভিষেকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest