Belgium vs Morocco World Cup match triggers riots in Brussels

Belgium vs Morocco : মরক্কোর কাছে পরাজিত বেলজিয়াম, ব্রাসেলসে রাতভর দাঙ্গা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাতার বিশ্বকাপে (Qatar World Cup)মরোক্কোর (Morocco) কাছে হার মানতে হয়েছে খাতায় কলমে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামকে (Belgium)। বিশ্বকাপে মরক্কোর কাছে ২-০ গোলে  হেরেছে বেলজিয়াম। যা একেবারেই হজম হয়নি সে দেশের জনতার। দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বেঁধেছে।

বিশ্বকাপ জ্বরে আক্রান্ত সমর্থকরা ক্ষোভ উগড়ে দেন রবিবার সন্ধ্যায়। যার জেরে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে (Brussels) ব্যাপক অশান্তি ছড়ায়। শহরের পথে একের পর এক গাড়িতে আগুন ধরিয়ে দেয় দাঙ্গাকারীরা। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামে পুলিশ।দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করেছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেলও ছুড়েছে পুলিশ। কিছু এলাকায় যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। বহু বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে খবর।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, মরক্কোর কাছে হারের পর ক্ষুব্ধ লোকজন ব্রাসেলসে গাড়ি জ্বালিয়ে দেন। ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান ডি কিরি বলেছেন, লাঠি হাতে নিয়ে অনেকেই রাস্তায় নেমে আসেন। এ সময় একজন সাংবাদিক আহত হয়েছেন।

মরক্কোর (Morocco) কিছু সমর্থক গায়ে দেশের পতাকা জরিয়ে ব্রাসেলস (Brussels)শহরের রাস্তায় নামেন। জয় উদাযাপন করছিলেন তাঁরা। একই সময় বেলজিয়ামের (Belgium) সমর্থকরা শহরের পথে বের হন। দেশ হারায় ক্ষোভে ফুঁসছিলেন তাঁরা। মরক্কোর সমর্থকদের উদযাপন দেখে তাঁদের কাটে ঘায়ে নুনের ছিটে পড়ে। এরপর দুই পক্ষে শুরু হয় সংঘর্ষ।

পুলিশ বলছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে দাঙ্গার ঘটনায় কতজনকে আটক করা হয়েছে তা এখনো জানা যায়নি। এ ঘটনার পর মেট্রো স্টেশন ও বিভিন্ন সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest