Ben Stokes will not play in the World Cup due to mental depression

মানসিক অবসাদের জের, বিশ্বকাপ খেলবেন না Ben Stokes

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএল (IPL) থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন। এ বার টি-২০ বিশ্বকাপ থেকেও সড়ে দাঁড়ানোর ভাবনা বেন  স্টোকসের মাথায়। তাঁর কাছের মানুষরা এমনই জানিয়েছেন ইংল্যান্ডের সংবাদ মাধ্যমকে।

আইপিএলের মাত্র দিন দুয়েক পরেই সংযুক্ত আরব আমিরশাহীতেই বিশ্বকাপের আসর বসবে। বিশ্বকাপের জন্য় আগামী শুক্রবারের মধ্যেই সকল দেশকে নিজেদের দল বাছাই করতে হবে। সেই মর্মে ইংল্যান্ড এন্ড ওয়েলস বোর্ডের নির্বাচকরা ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড শেষ টেস্টের আগেই বিশ্বকাপের জন্য ১৫ জনের ইংল্যান্ড দল ও তিন জন অতিরিক্ত ক্রিকেটারের নাম ঘোষণা করবে।

স্টোকসের নাম সেই দলে থাকবে কি না, বা তিনি আদপেও খেলার জন্য প্রস্তুত কি না সেই বিষয়ে পাকাপাকিভাবে এখনও কিছু জানা যায়নি। তবে Daily Mail-র রিপোর্ট অনুযায়ী স্টোকসের কাছের ব্যক্তিদের মতে, ‘ফেরা তো দূর, ও এখন ক্রিকেট নিয়ে বিন্দুমাত্র ভাবছেও না।’ ১৭ অক্টোবর বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে অবধি দলে পরিবর্তন করা সম্ভব। তাই ১৮ জনের ইংল্যান্ড দলে ক্রিস সিলভারউড দলের সেরা অলরাউন্ডারকে রাখলেও রাখতে পারেন। তবে স্টোকসের বিশ্বকাপে ফেরার সম্ভাবনা খুবই কম।

মানসিক স্বাস্থ্যের জন্য ইংল্যান্ডে ভারতের সফরের আগে নিজেকে ক্রিকেট থেকে সরিয়ে নিয়েছিলেন। কিন্তু তিনি কবে মাঠে ফিরবেন সেটা এখনও নিশ্চিত নয়। রাজস্থান রয়্যালসেও (Rajasthan Royals) ইতিমধ্যেই স্টোকসের পরিবর্ত হিসেবে ওয়েস্ট ইন্ডিজের লুইসকে সই করিয়েছে। ভারতের মাঠে আইপিএলের প্রথম অংশের মাত্র একটি ম্যাচ রাজস্থানের হয়ে খেলেছিলেন বেন স্টোকস। তারপর আঙুলে চিড় ধারায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান। আশা ছিল লিগের দ্বিতীয় পর্বে পাওয়া যাবে তাঁকে। কিন্তু সেটাও হচ্ছে না।

আইপিএলে রাজস্থান রয়্যালসে তিন ইংলিশ ক্রিকেটার ছিলেন। বেন স্টোকস, জস বাটলার ও জোফ্রা আর্চার। তিন তারকার একজনকেও এবার পাচ্ছে না সঞ্জু স্যামসনের দল। মানসিক স্বাস্থ্যের জন্য নেই স্টোকস। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য খেলবেন না জস বাটলার। চোটের জন্য নেই জোফ্রা আর্চার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest