Site icon The News Nest

Brazil vs Argentina: মারাকানায় মারামারি, রণক্ষেত্রের চেহারা আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে

markana

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল মারাকানা স্টেডিয়াম। ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে মারামারি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সামাল দিতে বাধ্য হয়ে লাঠি চার্জ করতে হয় পুলিশকে। বিশৃঙ্খলার প্রতিবাদে মাঠ ছেড়ে বেরিয়ে যান লিওনেল মেসি (Lionel Messi)।

বুধবার ব্রাজিলের রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে FIFA বিশ্বকাপের যোগ্যতা অর্জনের খেলায় মুখোমুখি সেলেকাওদের মুখোমুখি হয় মেসি ব্রিগেড। ম্যাচটি সকাল ৬টা থেকে শুরু হওয়ার কথা ছিল। ব্রাজিল এবং আর্জেন্টিনার ফুটবলাররা নিজের নিজের দেশের জাতীয় সঙ্গীত গাইতে লাইনে দাঁড়িয়েছিলেন। সেই সময়ই স্টেডিয়ামের গ্যালারিতে থাকা দু’দেশের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। একে অপরের দিকে বিভিন্ন জিনিসপত্র ছুড়ে মারতে শুরু করেন। যা দেখে হতবাক হয়ে যান দু’দেশের ফুটবলাররাই। রণে ভঙ্গ দিতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। স্থানীয় পুলিশ মাঠের এক প্রান্তে থাকা আর্জেন্টিনার সমর্থকদের লাঠিপেটা করতে শুরু করে। দু’দলেরই বহু সমর্থক আহত হন।


আর্জেন্টিনার সমর্থকদের পুলিশ লাঠিপেটা করার সময় মেসিকে সেই দিকে ইশারা করে ম্যাচ আয়েজকদের সঙ্গে কথা বলতে দেখা যায়। এর পরেই সতীর্থদের নিয়ে মাঠ ছাড়েন মেসি। বলেন, ‘‘আমরা খেলব না। আমরা বেরিয়ে যাচ্ছি।’’

এর প্রায় আধ ঘণ্টা পরে আর্জেন্টিনার ফুটবলাররা আবার মাঠে নামেন। সকাল সাড়ে ৬টা নাগাদ ম্যাচ শুরু হয়। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে দেয় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ৬৩ মিনিটের মাথায় গোল করেন নিকোলাস ওটামেন্ডি। ৮১ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন ব্রাজিলের জোলিন্টন। ১০ জনে খেলতে হয় ব্রাজিলকে।

Exit mobile version