Brazilian football legend Pele is stable after colon tumor surgery

Pele Health: হাসপাতালে ভরতি ফুটবল সম্রাট, করা হল অস্ত্রোপচারও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ ফুটবল সম্রাট তথা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে (Pele)। ভরতি হাসপাতালে। সেখানেই তাঁর অস্ত্রোপচারও হয়েছে। তবে আগের তুলনায় দ্রুত সুস্থও হয়ে উঠছেন তিনি। আর বুলেটিনে সেকথা জানিয়ে পেলে ভক্তদের আশ্বস্ত করেছে সাও পাওলোর (Sao Paolo) হাসপাতাল।

গত শনিবার সাও পাওলোর (Sao Paulo) অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে (Albert Einstein Hospital) পেলের ডান দিকের কোলন থেকে টিউমার (colon tumor) বাদ দেওয়া হয়। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে আজ, মঙ্গলবার তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট থেকে সাধারণ ওয়ার্ডে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন: শুটিংয়ে সোনা জয় মণীশ নরওয়ালের, রুপো ঘরে তুললেন সিংহরাজ

গত ছয়দিন ধরে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন পেলে। তাঁর শারীরিক অসুস্থতার খবর জানাজানি হতেই পেলের অনুরাগীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়। তবে সোমবার পেলে নিজেই জানান, অস্ত্রোপচারের পর তিনি আপাতত সুস্থ রয়েছেন। ইনস্টাগ্রামে পেলে লেখেন, “আমার বন্ধুরা, তোমাদের সহৃদয় বার্তার জন্য অনেক অনেক ধন্যবাদ। ড. ফ্যাবিও এবং ড. মিগুয়েলকে আমার স্বাস্থ্যের যত্ন নেওয়ার সুযোগ দেওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই। গত শনিবার আমার ডানদিকের কোলন থেকে টিউমার বাদ দেওয়ার জন্য অস্ত্রোপচার করা হয়েছিল। গত সপ্তাহে রুটিন পরীক্ষার সময় আমার কোলনে টিউমার ধরা পড়ে। সৌভাগ্যবশত, আপনাদের সবার সঙ্গে জয় উদযাপন করাটাই আমার অভ্যাস। আমি এই ম্যাচটাও হাসিমুখেই খেলব। পরিবার ও বন্ধুদের ভালোবাসায় আমি আনন্দের সঙ্গে ইতিবাচক মানসিকতা নিয়েই বেঁচে আছি।”

ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন পেলে। তাঁর একুশ বছরের কেরিয়ারে ১ হাজার ৩৬৩টি ম্যাচে এক হাজার দু’শো একাশিটি গোল করেছেন। এর মধ্যে ব্রাজিলের হয়ে ৯১টি ম্যাচে করেন ৭৭টি গোল করেছেন ফুটবলের কিংবদন্তি। ১৯৭০ সালে বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে ফিফা গোল্ডেন বল পুরস্কারও জেতেন তিনি। তবে বেশ কয়েকবছর ধরেই শরীর ভাল যাচ্ছে না পেলের৷ ২০১৫ সালে স্নায়ুর সমস্যায় মেরুদণ্ডে অস্ত্রোপচারও করা হয় তাঁর। কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়ে একাধিকবার হাসপাতালে ভরতি হয়েছেন ফুটবলের কিংবদন্তি। ২০১৭ সালের ডিসেম্বরে মস্কোয় রাশিয়া বিশ্বকাপে হুইলচেয়ারে বসেই দেখা গিয়েছিল তাঁকে৷ আপাতত পেলের সুস্থতার খবর পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ফুটবলপ্রেমীরা৷

আরও পড়ুন: India vs England: ওভাল টেস্টে দুরন্ত জয় টিম কোহলির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest