Brisbane-এ সুন্দর, শার্দুলের দাপাদাপি, ভারত ৩৩৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার টেস্টের তৃতীয় দিনের শুরুতেই রাহানে (৩৭) ও পুজারাকে হারিয়ে চাপে পড়েছিল ভারত। তবে ত্রাতা হয়ে এলেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। টপ অর্ডার ফ্লপ। শেষমেশ বোলারদের ব্যাটেই ভরসা এল। সুন্দরের ৬২ ও শার্দুলের ৬৭ রানে ভর করে অস্ট্রেলিয়াখে মুখের উপর জবাব দিল ভারতীয় দল।

প্রথম দিনের শেষে অজিরা ২৭৪ রান তুলে ফেলেছিল মাত্র ৫ উইকেট হারিয়ে। সেখান থেকে দ্বিতীয় দিনে যখন সবাই ভেবেছিল অজিরা ৪০০-র উপর স্কোর করবে। ঠিক তখন ভারতীয় বোলাররা ভারতকে ম্যাচে ফেরায়। অজিদের ৩৬৯ রানে অলআউট করে দেয়।

আরও পড়ুন:  ‘ধৈর্য’ ভাঙলে কি তৃণমূল কংগ্রেস ছাড়বেন রাজীব? উত্তর দেবে আগামীদিন

তৃতীয় দিনে ভারত প্রথম সেশনে পূজারা এবং রাহানের উইকেট হারানোর পরে দ্বিতীয় সেশনে হারায় মায়াঙ্ক এবং পন্তের উইকেট। সেই সময় মনে করা হচ্ছিল অজিরা হয়ত ১৫০ রানের বেশি লিড নেবে। ঠিক সেই সময় ব্যাট হাতে ভারতকে লড়াইয়ে ফেরালেন ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুর।

প্রথম ইনিংসে Australia-র ৩৬৯ রানের জবাবে ভারত 336। রোহিত, শুভমান, পুজারা, রাহানেরা কম রানে আউট হওয়ার পর বল গড়িয়েছিল অস্ট্রেলিয়ার কোর্টে। কিন্তু সুন্দর, শার্দুল যে এমন ইনিংস খেলে দেবেন, তা বোধ হয় অজিরাও আন্দাজ করতে পারেননি। মায়াঙ্ক আগরওয়াল (৩৮) ও ঋষভ পন্থ (২৩) রান এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন বটে। তবে বড় পার্টনারশিপ খেলতে পারেননি।

অস্ট্রেলিয়ার মাটিতে মাঠ ও মাঠের বাইরেও চাপ সামলাতে হচ্ছে ভারতীয় দলের ক্রিকেটারদের। Sydney-র পর Brisbane-এও বর্ণবিদ্বেষী মন্তব্য শুনতে হয়েছিল মহম্মদ সিরাজকে। সিডনিতে তো ভারতীয় সমর্থকের সঙ্গেও দুর্ব্যবহার করেছিল নিরাপত্তারক্ষীরা। তবে বারবার অজিদের অসভ্যতার জবাব মাঠেই দিয়ে আসছেন সিরাজরা।

আরও পড়ুন: প্রতিবাদী কৃষক নেতাদের তলব NIA-র, ক্ষুব্ধ অকালি দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest