Can MS Dhoni be a part of CSK's Johannesburg franchise in SA T20 league? BCCI official answers

MS Dhoni: সম্পর্ক ছিন্ন করতে হবে! বিদেশী লিগে যোগ দেওয়া নিয়ে ধোনিকে হুঁশিয়ারি BCCI – এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) মালিকানাধীন জোহানেসবার্গ দলের মেন্টর হতে পারবেন না মহেন্দ্র সিং ধোনি। স্পষ্ট জানিয়ে দেওয়া হল বোর্ডের তরফে। মেন্টর হতে গেলে চেন্নাই সুপার কিংসের হয়ে আগে অবসর নিতে হবে ধোনিকে। সূত্রের খবর, ধোনির সেই পরিকল্পনা নেই। ফলে আপাতত তাঁর জোহানেসবার্গের মেন্টর হওয়া হচ্ছে না।

বিসিসিআই (BCCI) দক্ষিণ আফ্রিকা এবং সংযুক্ত আরব আমিরশাহির আসন্ন দুটি টি -২০ লিগে কোনও ভারতীয় খেলোয়াড়দের উপস্থিতি চায় না। কোনও অবসর নেওয়া খেলোয়াড়দের ক্ষেত্রেও এই নিয়ম খাটবে। আইপিএলে খেললে যে কেউ এই বিদেশী লিগে মেন্টর হতে পারবেন না। একটি বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে যে, ঘরোয়া খেলোয়াড় সহ কোনও ভারতীয় খেলোয়াড় খেলা থেকে অবসর না নেওয়া পর্যন্ত অন্য কোনও লিগে অংশ নিতে পারবেন না। যদি কোনও খেলোয়াড় এই আসন্ন লিগে অংশ নিতে চান তবে সে বিসিসিআইয়ের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার পরেই তা করতে পারবেন। অর্থাৎ আইপিএলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেই যে কোনও ভারতীয় খেলোয়াড় যে কোনও উপায়ে বিদেশি লিগে যোগ দেওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুন: CWG 2022: ভাংড়ার তাল, উদ্বোধনী মার্চ পাস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিলেন সিন্ধু-মনপ্রীত

উল্লেখ্য, ২০১৯ সালে দীনেশ কার্তিককে ট্রিনবাগো নাইট রাইডার্সের ড্রেসিংরুম থেকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ দেখেছিলেন। বোর্ডের সঙ্গে তার চুক্তি ভঙ্গ করার জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে হয়েছিল কার্তিককে।কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী, ম্যাচে যোগ দেওয়ার আগে কার্তিককে বিসিসিআইয়ের থেকে অনুমতি নেওয়া উচিত ছিল। কার্তিক জানিয়েছিলেন যে, কেকেআরের নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালামের নির্দেশে তিনি ড্রেসিংরুমে গিয়েছিলেন এবং ম্যাককালামের নির্দেশে টিকেআর জার্সি পরে ম্যাচ দেখেছিলেন।

আইপিএলের ছয় মালিক দক্ষিণ আফ্রিকা টি -২০ লিগেও দল কিনেছেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে যে, আইপিএল থেকে মুম্বই, লখনউ, হায়দ্রাবাদ, চেন্নাই, রাজস্থান এবং দিল্লি ফ্র্যাঞ্চাইজিগুলি এখন কেপটাউন, ডারবান, পোর্ট এলিজাবেথ, জোহানেসবার্গ, পারল এবং প্রিটোরিয়া দলগুলির মালিক।

আরও পড়ুন: CWG 2022: স্বপ্নপূরণ সিন্ধুর, প্রথমবার কমনওয়েলথ গেমস সিঙ্গলসে জিতলেন সোনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest