Virat Kohli slammed online after LGBTQIA+ group accuses his restaurant chain of discrimination

সমকামী যুগলদের প্রবেশে নিষেধ, বিরাট কোহলির রেস্তোরাঁর বিরুদ্ধে ক্ষোভ নেট পাড়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) রেস্তোঁরার নাম One8 commune নিয়ে জোর বিবাদ শুরু হয়েছে৷ কোহলি এই রেস্তোঁরার বিরুদ্ধে বড় অভিযোগ উঠেছে৷ তাঁর রেস্তোঁরার বিরুদ্ধে অভিযোগ যে LGBTQ+ সম্প্রদায়ের লোকের সঙ্গে ভেদভাব করা হয়৷ তাঁদের এই রেস্তোঁরায় ঢোকার অনুমতি নেই৷ বিরাটের এই রেস্তোঁরার ব্রাঞ্চ রয়েছে পুণে, দিল্লি, কলকাতায় রয়েছে৷ LGBTQIA+ সম্প্রদায়ের অধিকার রক্ষাকারী সম্প্রদায়রা ইনস্টাগ্রামে একের পর এক পোস্ট করছেন এই বিষয়ে নিজেদের আপত্তি জানিয়ে৷

বিরাটের ওয়ান ৮ কমিউন নামে ওই রেস্তোরাঁরা বিরুদ্ধে এমনই অভিযোগ করেন ‘ইয়েস উই এক্সজিস্ট ইন্ডিয়া’ নামে একটি সংগঠন। এলজিবিটি সম্প্রদায়ের মানুষকে নিয়ে কাজ করা ওই সংগঠন নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে বিরাটের রেস্তোরাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। বিরাটের ছবি দিয়ে কোহলির রেস্তোরাঁর (Restaurant ) বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় সংশ্লিষ্ট সংগঠন।

যদিও সেই সংগঠনের তরফে কোহলির দিল্লি শাখার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু রেস্তোরাঁ কর্তৃপক্ষ তাতে সাড়া দেননি। কোহলির রেস্তোরাঁর বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ড্রেস কোড ঠিক না হওয়ায় হোটেলে ঢোকার অনুমতি দেওয়া হয়নি, এমন ঘটনা অতীতে শোনা গিয়েছে। এবার সমকামী মানুষদের প্রবেশে বাধা দেওয়া হয়েছে রেস্তোরাঁয়। আর সেই রেস্তোরাঁ যখন কোহলির নামে, তাতে যে ভালই আলোড়ন তৈরি হবে একথা বলাই বাহুল্য।

ঘটনার জল এতটাই গড়িয়েছে যে নড়েচড়ে বসেছে কোহলির রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে জানানো হয়েছে, লিঙ্গ ভেদাভেদ করা হয় না। সকল মানুষকে এখানে স্বাগত জানানো হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest