Copa America 2021: চোখ ধাঁধানো ফ্রি-কিকে গোল মেসির, তাও জয় অধরা আর্জেন্তিনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্র করল আর্জেন্টিনা। লিয়োনেল মেসির গোল শুরুতে এগিয়ে দিলেও শেষ অবধি তা ধরে রাখতে পারল না তারা। চিলির বিরুদ্ধে ১-১ ব্যবধানে শেষ হল ম্যাচ। টানা ১৪টি ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা।

মাত্র দিন দশেক আগেই দুই দল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে একে অপরের মুখোমুখি হয়েছিল। তাই প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতা যাচাই করে নেওয়ার সুযোগ ছিল দুই দলের ক্ষেত্রেই। তবে টুর্নামেন্ট এবং মাঠ বদলালেও, ছবিটা প্রায় একই রয়ে গেল। গোল করে দলকে এগিয়ে দিলেন মেসি, কিন্তু চিলি স্ট্রাইকারের গোলে তিন পয়েন্ট হাতছাড়া করল তাঁর দল। পার্থক্য শুধু এবার চিলির হয়ে আহত অ্যালেক্সিস স্যাঞ্চেজের বদলে সমতা ফেরান অপর স্ট্রাইকার এডুয়ার্ডো ভার্গাস।

আরও পড়ুন: Euro Cup 2020: ম্যাচে জয়ী ফিনল্যান্ড,হাসপাতালে স্থিতিশীল ডেনমার্কের এরিকসন,

ম্যাচের শুরুটা ভালোভাবেই করে আর্জেন্তিনা। শুরুর দিকেই সতীর্থদের জন্য একাধিক গোলের সুযোগ তৈরি করেন জিওভানি লো সেলসো। তবে ৩৩ মিনিটে স্বভাবচিত ভঙ্গিমায় চোখ ধাঁধানো ফ্রি-কিক থেকে দলের ত্রাতা হয়ে উঠেন সেই মেসি।

দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে যায় চিলি। এমিলিয়ানো মার্টিনেজ, মেসির প্রাক্তন সতীর্থ আর্তুরো ভিদালের স্পট-কিক দুরন্তভাবে বাঁচিয়ে দিলেও ফিরতি বলকে জালে জড়িয়ে দেন ভার্গাস।

ম্যাচে আর্জেন্তিনার হয়ে একাধিক গোলের সুযোগ নষ্ট করেন লাতুরো মার্টিনেজ এবং নিকোলাস গোঞ্জালেজ। গোটা ম্যাচে প্রচুর সুযোগ তৈরি করেছেন মেসি। তবে গোল আসেনি। চিলের গোলে ১৮টা শট নেয় আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি বলেন, “খুব জটিল ম্যাচ ছিল।” আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করে খুশি ভিদাল। তিনি বলেন, “ভাগ্য ভাল যে ড্র করতে পেরেছি। কঠিন ম্যাচ ছিল। মেসি সব সময় পরিকল্পনা পাল্টাতে বাধ্য করে। আমরা চেষ্টা করেছি নিজেদের খেলাটা ধরে রাখতে।”

মেসিরা তাঁদের পরবর্তী ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবেন, চিলির প্রতিপক্ষ বলিভিয়া।

আরও পড়ুন: Euro 2020: সিকের জোড়া গোলে স্কটল্যান্ডকে হারাল চেক, ভাইরাল গোলের ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest