Copa America 2021: নেইমার বিহীন ব্রাজিলকে আটকে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোপা আমেরিকায় (Copa America 2021) থামল ব্রাজিলের (Brazil) জয়ের দৌড়। প্রথম তিন ম্যাচে বিপক্ষকে হারানোর পর ইকুয়েডরের (Ecuador) বিরুদ্ধে ১-১ ড্র করল নেইমারহীন ব্রাজিল। যদিও তাতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পরের পর্বে যাওয়া আটকাল না। গ্রুপ শীর্ষে থেকেই নকআউটে গেলেন তিতের ছেলেরা। ব্রাজিলের হয়ে গোল এডারের। অন্যদিকে, ইকুয়েডরের গোলদাতা অ্যাঞ্জেল মিনা।

এস্টাদিয়ো অলিম্পিকো স্টেডিয়ামে কোপা আমেরিকার ২০২১-এর ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে খেলতে নেমেছিল ব্রাজিল ও ইকুয়েডর। সোমবার ভোরের ম্যাচে এদের মিলিতাও-এর গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল, পরে অ্যাঞ্জেল মেনার গোলে সমতায় ফেরে ইকুয়েডর। ব্যবধান ধরে রাখতে না পারায় ব্রাজিলের থেকে এক পয়েন্ট সংগ্রহ করে পরের রাউন্ডের জায়গা পাকা করল ইকুয়েডর।এদিন ম্যাচের আগে থেকেই ইকুয়েডরের সামনে গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা ছিল। অন্যদিকে আগেই কোয়ার্টারের জায়গা পাকা করেছিল ব্রাজিল। তাই ইকুয়েডর এদিন ম্যাচের প্রথম থেকেই নিজেদের সেরাটা দিয়েছিল। আর তাতেই সফল হল ইকুয়েডর, থামিয়ে দিল ব্রাজিলের বিজয়রথ।

আরও পড়ুন: WTC Final 2021: ভারতের দ্বিতীয় ইনিংস শেষ ১৭০ রানে, জয়ের গন্ধ পাচ্ছে কিউইরা

ম্যাচে ৬২ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিল গোলের উদ্দেশে শট নেয় মোট ৬টি। ৩টি ছিল লক্ষ্যে। বিপরীতে একুয়েডরের ৮ শটের ৩টি লক্ষ্যে ছিল। নেইমার-কাসেমিরোকে ছাড়া খেলতে নামা ব্রাজিলের সঙ্গে ইকুয়েডর লড়াই করে সমানে-সমান। প্রথম ২৫ মিনিটে গোলের জন্য নেয় চারটি শট। তবে সেভাবে অ্যালিসন বেকারকে ভাবাতে পারেনি দলটি। ম্যাচের অষ্টম মিনিটে বল দখলের চেষ্টায় লাফিয়ে মিডফিল্ডার দগলাস লুইসের হেডে মাথায় আঘাত পান মোইসেস কেইসেদো। এর কিছুক্ষণ পর মাঠ ছাড়েন ইকুয়েডরের এই মিডফিল্ডার। ম্যাচের ৩৭তম মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগে ব্রাজিলকে এগিয়ে দেন মিলিতাও। এভারটনের ফ্রি কিকে সবার চেয়ে উঁচুতে লাফিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার।

আরও পড়ুন: Euro 2020: যাত্রা শেষ রোনাল্ডোদের, গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে ছিটকে দিয়ে ইউরোর শেষ আটে বেলজিয়াম

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest