মাঠে ফিরেই পেনাল্টি মিস রোনাল্ডোর, ড্র করেও কোপা ইটালিয়ার ফাইনালে জুভেন্তাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: দীর্ঘ লকডাউনের পর ম্যাচে ফেরার স্মৃতি মধুর হল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। প্রথম ম্যাচে খেলতে নেমেই পেনাল্টি মিস করলেন সিআর সেভেন।

পর্তুগীজ তারকার ভুলের মাশুল দিয়ে ম্যাচে জয় হাতছাড়া হয় জুভেন্তাসের। যদিও তাতে আখেরে ক্ষতি কিছুই হয়নি ওল্ড লেডির। তাঁরা অ্যাওয়ে গোলের ভিত্তিতে কোপা ইতালিয়ার ফাইনালে জায়গা করে নেয়। 

করোনা নামক মহামারির আতঙ্ক কাটিয়ে ইউরোপের মাটিতে ধীরে ধীরে ফিরছে ফুটবল। জার্মানির বুন্দেশলিগা-সহ কয়েকটি দেশের জাতীয় লিগ আগেই শুরু হয়েছে। কিন্তু তথাকথিত মহাতারকাদের আগমন বাকি ছিল। সমর্থকরাও চাতক পাখির মতো অপেক্ষায় ছিলেন,কবে মেসি-রোনাল্ডো-সুয়ারেজ-হ্যাজার্ডদের মতো মহাতারকারা মাঠে নামবেন। তথাকথিত এই মহাতারকাদের মধ্যে প্রথম মাঠে নামলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কোপা ইটালিয়ার সেমিফাইনালে এসি মিলানের বিরুদ্ধে। দীর্ঘ বিরতির পর রোনাল্ডোর এই প্রত্যাবর্তনের দিকে তাকিয়েছিল ফুটবল বিশ্ব।

আরও পড়ুন: লা লিগায় আজ মাঠে মেসি, উত্তেজনায় ফুটছেন ফ্যানরা

অপেক্ষা ছিল কোনও মহারাজকীয় পারফরম্যান্সে তিনি মহামারির আতঙ্কে ত্রস্ত ফুটবল বিশ্বকে এক মুহূর্তের জন্য সব ভুলিয়ে দেবেন সবকিছু। কিন্তু দীর্ঘ বিরতির পর প্রথম ম্যাচে ফিরেই ম্যাজিক দেখানো যে খুব একটা সহজ কাজ নয়, তা বোঝা গেল শুক্রবার রাতে রোনাল্ডোর খেলা দেখেই। সেভাবে কোনও সুযোগ তৈরি করতে পারলেন না। ‘হাফ চান্স’ পেলেও তা কাজে লাগাতে পারলেন না। উলটে দল পেনাল্টি পেলেও ৬ গজ দূর থেকে বারপোস্টে হিট করলেন সিআর সেভেন। রোনাল্ডোর এই সুযোগ নষ্টের সুযোগ অবশ্য এসি মিলানও নিতে পারেনি। গোটা ম্যাচে গোল করতে না পারায় দুই পর্ব মিলিয়ে হারতে হয়েছে তাঁদের। প্রথম পর্বে অ্যাওয়ে ম্যাচে মিলানের বিরদ্ধে ১-১ গোলে ড্র করেছিল জুভেন্তাস। সেই অ্যাওয়ে গোলের সুবাদেই তাঁরা পোঁছে গেল কোপার ফাইনালে।

https://twitter.com/LeoFianso/status/1271525872403722251

এদিকে রোনাল্ডোর ব্যর্থতার পরের দিনই আজ মাঠে নামছেন আরেক মহাতারকা লিওনেল মেসি (Lionel Messi)। লা লিগার ম্যাচে মেসির ক্লাব বার্সেলোনার (FC Barcelona) প্রতিদ্বন্দ্বী মালোর্কা। যাদের কিনা প্রথম পর্বে ৫-২ গোলে হারিয়েছিলেন সুয়ারেজরা। লিগে এখন তাঁদের অবস্থান ১৮ নম্বরে। তাই বার্সার জয় নিয়ে সংশয় থাকার কথা নয়। কিন্তু দীর্ঘ বিরতির পর দর্শকশূন্য মাঠে বার্সার মহাতারকারা নিজেদের সেরাটা দিতে পারেন কিনা, সেটাই দেখার।

আরও পড়ুন: জীবনের মাঠে সেঞ্চুরি হাঁকিয়ে প্রয়াত বিশ্বের প্রবীণতম প্রথম শ্রেণির ক্রিকেটার

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest