Site icon The News Nest

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে ৭ জন করোনা আক্রান্ত,বড় ধাক্কা প্রোটিয়া শিবিরে

ওয়েব ডেস্ক: বড়সড় ধাক্কা প্রোটিয়া ক্রিকেট শিবিরে। গণহারে করোনা টেস্ট করাতেই একের পর এক ক্রিকেটারের শরীরে মিলছে অতিমারি এই ভাইরাসের উপস্থিতি। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড অর্থাৎ সিএসএ (Cricket South Africa)-র তরফে জানানো হয়েছে যে, এখনও পর্যন্ত ৭ জন ক্রিকেটারের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে।

আরও পড়ুন : টেনিসেও করোনা থাবা, সস্ত্রীক করোনা আক্রান্ত নোভাক জোকোভিচ, জানালেন নিজেই

দেশের সব ক্রিকেট সংস্থার কর্মী, বেশ কিছু চুক্তিবদ্ধ ক্রিকেটার, ফ্র্যাঞ্চাইজির ট্রেনিং স্কোয়াড সদস্যদের র‌্যান্ডম করোনা পরীক্ষা করা হয়। কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকান সরকার ঘোষণা করে বডি কন্টাক্ট নয়, এমন খেলা শুরু করা যেতে পারে। তৃতীয় পর্যায়ের লকডাউনের শুরুতে এমন ঘোষণা করার পরেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট সংস্থার তরফে র‌্যান্ডম পরীক্ষার। সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরই জানানো হয়, সেই পরীক্ষাতেই সাতজনের শরীরে ভাইরাসের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

সংস্থার সিইও জ্যাকুয়েস ফাউল বলেন, “আমরা জানতাম, পরীক্ষায় বেশ কয়েকজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাবে। ১০০ জনের মধ্যে সাত জন- সংখ্যাটা কিন্তু বেশ কমই!” যদিও তিনি খোলসা করে জানাননি কোনো ক্রিকেটার করোনা আক্রান্ত কিনা। তাঁর যুক্তি, “আমাদের মেডিক্যাল প্রটোকল অনুযায়ী করোনা সন্ধান পাওয়া ব্যক্তিদের নাম প্রকাশ করা উচিত নয়।”

এই সাত জন ছাড়া আর কেউ আক্রান্ত কিনা সেই নিয়ে কোনও মন্তব্য করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তাই ২৭ জুন সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হতে চলা সলিডারিটি কাপ আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

ক্রিকেটার ও তার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা এখন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়ছেন। সেই খবরই আসছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তাদের তিন ক্রিকেটার করোনা আক্রান্ত। বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার মাশরাফি মোর্তাজাও করোনায় আক্রান্ত। এ বার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও করোনার থাবা।

আরও পড়ুন : ইংল্যান্ড সফরে আগে মোক্ষম ধাক্কা, উড়ে যাওয়ার আগে তিন পাক ক্রিকেটারের শরীরে মিলল করোনা

Exit mobile version