এবার কী আমিরশাহিতে আইপিএল? জোর চর্চা বোর্ড মহলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: আইপিএল কি বিদেশের মাটিতে হতে পারে? একেবারেই প্রাথমিক স্তরে থাকলেও এ নিয়ে হাল্কা করে ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্দরমহলে আলোচনা শুরু হয়েছে।তবে এর মধ্যে এখনও নানা কিন্তু রয়েছে।

যে ভাবে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ছে, আগামী অক্টোবর-নভেম্বরেও দেশের মাঠে আইপিএল করা সম্ভব হবে কি না, তা নিয়ে ঘোর সংশয় তৈরি হচ্ছে। মনে করা হচ্ছে, অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে গেলেও আইপিএল করা কঠিন হতে পারে, যদি ভারতে করোনা নিয়ে পরিস্থিতির উন্নতি না হয়।

আরও পড়ুন: আই লিগ জয়ের সুবাদে এএফসি কাপের গ্রুপ পর্বে এটিকে-মোহনবাগান

করোনার কারণে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। কিন্তু দেশজুড়ে লকডাউন চলতে থাকায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করেনি সৌরভের বোর্ড। কেননা আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে বলে মনে করা হচ্ছে।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে,সেই স্লটে আইপিএল করার পরিকল্পনা রয়েছে BCCI-এর। ১০ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত্ পরিষ্কার করতে পারে আইসিসি। তারপর আইপিএল নিয়ে আলোচনায় বসতে পারে ভারতীয় বোর্ড।

ঘরের মাঠে আইপিএল করাই যে তাদের কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে,তা পরিষ্কার করে দেওয়া হচ্ছে বোর্ডের তরফ থেকে। তবে ভারতে আইপিএল আয়োজনের পরিস্থিতি না থাকলে,তা বিদেশের মাটিতে সরিয়ে নিয়ে যেতেও তৈরি সৌরভের বোর্ড। এর আগে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় বসেছিল আইপিএলের আসর। 

যদিও বোর্ড যে কোনও মূল্যে ২০২০ সালে আইপিএল আয়োজনে মরিয়া। না হলে, প্রায় চার হাজার কোটি টাকা ক্ষতির সম্ভাবনা। এখন ১০ আইসিসির সভার দিকে তাকিয়ে বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ দেখেই আইপিএল নিয়ে এগোতে চান বোর্ড কর্তারা।

আরও পড়ুন: বিদ্বেষমূলক মন্তব্যের জেরে যুবির বিরুদ্ধে FIR,চাপে পড়ে ক্ষমা চাইলেন যুবরাজ

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest