Lockdown 4.0: উজ্জ্বল হল আইপিএল- এর আশা! খুলছে সমস্ত স্টেডিয়াম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: অবশেষে স্বস্তির নিঃশ্বাস ভারতীয় ক্রীড়ামহলে। চতুর্থ পর্যায়ের লকডাউনে সারা দেশে আগের মতোই বিধিনিষেধ জারি থাকলেও নিষেধাজ্ঞা শিথিল করা হল ক্রীড়াক্ষেত্রে। যদিও সাধারণ ক্রীড়াপ্রেমীরদের এখনও খেলাধুলো বা খেলোয়াড়দের সংস্পর্শ থেকে দূরে থাকতে হবে।

আগামী ৩১ মে পর্যন্ত সারা দেশে বর্ধিত করা হয়েছে লকডাউন। চতুর্থ পর্যায়ের এই লকডাউনের যে নির্দেশিকা জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে, তাতে স্পোর্টস কমপ্লেক্স ও স্টেডিয়ামগুলি খোলার অনুমতি দেওয়া হয়েছে। যদিও শর্তসাপেক্ষে। প্রধান শর্ত এই যে, স্পোর্টস কমপ্লেক্স ও স্টেডিয়ামগুলিকে দর্শকশূন্য হতে হবে।

এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, “স্পোর্টস কমপ্লেক্স এবং স্টেডিয়াম খোলার অনুমতি দেওয়া হল। খেলা হলেও অবশ্য দর্শকদের প্রবেশ নিষেধ।” অর্থাৎ দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচের আয়োজন করা যেতেই পারে। অন্তত অনুশীলনে নেমে পড়তে পারবেন ক্রিকেটার-ফুটবলার-অ্যাথলিটরা। তাই কেন্দ্রের এই ঘোষণা যে তাঁদেরকে বিরাট স্বস্তি দিল, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: Lockdown 4.0: দেশজুড়ে জারি ‘নাইট কারফিউ’,অনুমতি ছাড়া বেরনো যাবে না রাস্তায়

যার অর্থ, ক্রীড়াবিদদের অনুশীলনে ফিরতে অসুবিধা রইল না। বিশেষ করে স্টেডিয়াম ব্যবহারের অনুমতি মেলায় খেলোয়াড়দের আউটডোর ট্রেনিংয়ের রাস্তা খুলে গেল। বিসিসিআইয়ের কাছে সরকারি তরফে ইঙ্গিত ছিল আগে থেকেই। তাই ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই স্থির করে রেখেছিল যে, ১৮ মে’র পর থেকে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের নিকটবর্তী স্টেডিয়ামে অনুশীলনের ব্যবস্থা করা হবে। যা ইঙ্গিত, তাতে জাতীয় দলের ক্রিকেটারদের ব্যাট-বল হাতে অনুশীলনে ফিরতে অসুবিধা হবে না।

আরও পড়ুন: Lockdown 4.0 গাইডলাইন্স: দেখে নিন কোন কোন গতিবিধিতে ছাড় দেওয়া হয়েছে…

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest