Cristiano Ronaldo: Fernando Santos sacked as Portugal manager after Cristiano Ronaldo 'row'

Cristiano Ronaldo: চাকরি গেল রোনাল্ডোকে ছেঁটে ফেলা কোচের, ভাসছে মোরিনহোর নাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোচ ফের্নান্দো সান্তোসকে ছেঁটে ফেলল পর্তুগিজ ফুটবল সংস্থা (Cristiano Ronaldo)। এক বিবৃতি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে তারা। নতুন কোচ শীঘ্রই বেছে নেওয়া হবে বলে জানানো হয়েছে। দৌড়ে এগিয়ে রয়েছেন হোসে মোরিনহো। তাঁকে না পাওয়া গেলে পাওলো ফনসেকার দায়িত্বে আসা কার্যত নিশ্চিত।

রোনাল্ডোর বিশ্বকাপে খালি হাত থেকে বিদায়ের পেছনে অনেকে দায়ী করেছিলেন তাঁকে। সুইজারল্যান্ড ম্যাচে রোনাল্ডোকে নামিয়েছিলেন ৭০ মিনিটে। মরক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে নিয়ে এসেছিলেন ৫২ মিনিটে। সুইজারল্যান্ড ম্যাচে তরুণ স্ট্রাইকার গঞ্জালো রামোস হ্যাটট্রিক করেছিলেন। পর্তুগাল জিতেছিল ৬-১ ব্যবধানে। তবে মরক্কোর বিরুদ্ধে অসংখ্য সুযোগ তৈরি করেও লাভ হয়নি। হেরে বিদায় নিতে হয়েছিল টুর্নামেন্ট থেকে।

আরও পড়ুন: Cristiano Ronaldo: কাঁদলেন, কাঁদালেন! কাঁটার মুকুটে বিশ্বকাপ থেকে বিষণ্ণ বিদায় রোনাল্ডোর

স্পেনের সংবাদ মাধ্যম জানিয়েছে, ৮ বছর ধরে দেশের দায়িত্বে থাকা ম্যানেজারকে ছেড়ে দিতে চলেছে পর্তুগাল। সম্মান রক্ষার ক্ষেত্রে তাকে পদত্যাগ করতে বলা হবে। না শুনলে বাতিল করা হবে চুক্তি।

স্যান্টোস কোচ থাকলেও বিশ্বকাপে তেমন একটা সাফল্য় পায়নি পর্তুগাল। তবে ২০১৬ সালে ইউরোপিয়ান চ্য়াম্পিয়নশিপ এবং ২০১৮-১৯ মরশুমে উয়েফা নেশনস লিগ জিতিয়েছেন তিনি। ফলে স্যান্টোস সরে গেলে পর্তুগাল ফুটবলে একটি যুগের অবসান ঘটবে।

আপাতত পর্তুগিজ ফেডারেশন দুজন ম্যানেজারের নাম ভাবনা চিন্তা করছে। প্রথমজন ফনসেকা, দ্বিতীয় জন হোসে মরিনহো। মরিনহো নিজে পর্তুগিজ হলেও জাতীয় দলের দায়িত্ব আগে পালন করেননি। যদিও ক্লাব ম্যানেজার হিসেবে তিনি কিংবদন্তি। অন্যদিকে ফনসেকা অভিজ্ঞতায় পিছিয়ে থাকলেও, আক্রমনাত্মক ফুটবল খেলাতে ভালোবাসেন।

আরও পড়ুন: Golden Boot : সোনার বুটের দৌড়ে সবার আগে কে? মেসি নাকি এমবাপ্পে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest