Cristiano Ronaldo joins Saudi club Al Nassr for Rs 1,770 crore annual salary

Cristiano Ronaldo: রোনাল্ডো এখন এশিয়ার! রেকর্ড অর্থে সৌদির ধনকুবেরদের ক্লাবে সিআর৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফুটবল বিশ্বকাপ চলাকালীনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বোঝাপড়ার মাধ্যমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) নিজের চুক্তি বাতিল করেন। বিশ্বকাপ শেষ, রোনাল্ডো কোন দলে যোগ দেবেন, সেই নিয়ে এতদিন বিস্তর জল্পনা-কল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনার অবসান ঘটল। সৌদি আরবের ক্লাব আল নাসরেই সই করলেন রোনাল্ডো।

রোনাল্ডো বিশ্বকাপের আগে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে মরশুমের শুরুতেই তার কাছে এই ক্লাবের অফার ছিল কিন্তু সেইমুহূর্তে তিনি বিশাল অঙ্কের ওই অফারের প্রতি আগ্রহ প্রকাশ করেননি।কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার সম্পর্ক শেষ হওয়ার অন্য কোনও ইউরোপের বড় ক্লাব তাকে সই করাতে আগ্রহী না হওয়ায় এমন সিদ্ধান্ত এবার সৌদি আরবেই পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিআরসেভেন, এমনটাই মনে করা হচ্ছে। শেষপর্যন্ত ইউরোপিয়ান ফুটবল এবং চ্যাম্পিয়ন্স লিগের মায়া কাটাতে বাধ্য হয়েছেন তিনি, এমনটাই ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন: IPL 2023 Auction: আগামীকাল নিলাম! কলকাতার বাজেট সব চেয়ে কম, বাকি দলের পার্সে কত

ক্লাবের তরফ একটি টুইটে লেখা হয়েছে, ‘নতুন ইতিহাস তৈরি হতে চলেছে। স্বাগত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর ফলে আমাদের ক্লাব আরও নতুন কিছু করার জন্য উদ্বুদ্ধ হবে। আমাদের আগামী প্রজন্মের ছেলেমেয়েরা নিজেকে সেরা করে তুলতে অনুপ্রাণিত হবে।’ ক্লাবের চেয়ারম্যান মুসাল্লি আল মুয়াম্মার লিখেছেন, ‘এই চুক্তি এক নতুন ঐতিহাসিক মুহূর্ত। রোনাল্ডো নিজে বিশ্বের সকল খেলোয়াড়ের কাছে উদাহরণ। আশা করছি তাঁর উপস্থিতিতে আল নাসের সাফল্য পাবে।’

বক্সিং ডে-তেই ৩৭ বছর বয়সী ক্রিশ্চিয়ানো সৌদি আরবের ক্লাবে নিজের মেডিকেল পরীক্ষা করিয়েছিলেন বলে খবর প্রকাশ্যে এসেছিল। নতুন ক্লাবে যোগ দেওয়ার পর ভাল পারিশ্রমিক পাবেন রোনাল্ডো এবং তার নতুন ক্লাবে তাকে অনেকটাই ক্ষমতা দেওয়া হবে নানান বিষয়ে সিদ্ধান্ত নেওয়া। রোনাল্ডো এবার থেকে প্রতি বছরে আল-নাসেরে ৭.৫ কোটি ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৬১৯.৯৯ কোটি টাকা উপার্জন করতে চলেছেন। এছাড়া খেলোয়াড় হিসাবে কেরিয়ার শেষ হওয়ার পরে তিনি ওই দেশের ফুটবলের ক্ষেত্রে একজন রাষ্ট্রদূতের ভূমিকাও পালন করতে পারেন।

আরও পড়ুন: Pele: প্রয়াত পেলে, মেসির বিশ্বকাপ পাওয়ার বছরেই শোকে ছারখার ফুটবল বিশ্ব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest