Cristiano Ronaldo: Portugal Supporters Do Not Want Cristiano Ronaldo In First Xi Against Switzerland In 2022 Fifa World Cup

Cristiano Ronaldo: ‘অপয়া’ রোনাল্ডোকে প্রথম একাদশে চাইছেন না খোদ পর্তুগিজরাই! রিপোর্ট সমীক্ষায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০২২ ফিফা বিশ্বকাপ ক্রিস্তিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) কাছে খুব একটা ভালো কাটছে না। টুর্নামেন্টের গ্রুপ পর্বে তিনি সেভাবে নজর কাড়তে পারেননি। আর সেকারণেই পর্তুগাল সমর্থকেরা শেষ ১৬-র ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ক্রিস্তিয়ানো রোনাল্ডোকে দেখতে চাইছেন না।

পর্তুগিজ এক সংবাদমাধ্যমের করা সমীক্ষা বলছে, রোনাল্ডো প্রি-কোয়ার্টার ফাইনালে (Pre Quarter Final) পর্তুগালের প্রথম একাদশে থাকুন, সেটা নাকি  তাঁর নিজের দেশেরই ৭০ শতাংশ ফুটবলপ্রেমী চান না। পর্তুগালের সমর্থকরা মনে করছেন, ‘বুড়ো’ রোনাল্ডোর জন্যই দলের খেলার ছন্দ এবং গতি নষ্ট হয়ে যাচ্ছে। রোনাল্ডোকে ছাড়াই বেশি সাবলীল ফুটবল খেলবে দল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলতে আসার আগে থেকেই বিতর্ক যেন তাঁর ছায়াসঙ্গী! ইতালিয়ান ক্লাব জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তনের স্মৃতি খুব একটা সুখকর হয়নি রোনাল্ডোর। সম্প্রতি ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনাল্ডো রীতিমতো গালমন্দ করেছেন রেড ডেভিলস ও তাদের কোচ এরিক টেন হ্যাগকে। যার জন্য ম্যান ইউ চুক্তি ছিন্ন করে সিআর সেভেনের সঙ্গে।

আরও পড়ুন: Belgium vs Morocco : মরক্কোর কাছে পরাজিত বেলজিয়াম, ব্রাসেলসে রাতভর দাঙ্গা

কাতারেও একেবারেই ফর্মে নেই সিআর সেভেন। একটি মাত্র গোল করেছেন, তাও পেনাল্টিতে। যে পেনাল্টির সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। যদিও ওই গোলেই হয়েছে অনন্য নজির। বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে ব্যাক-টু-ব্যাক পাঁচটি বিশ্বকাপে গোল করার রেকর্ড করেছেন তিনি।এমনকী পর্তুগালের কোচ ফার্নান্ডো স্যান্টোসও (Fernando Santos) দলের মহাতারকাকে নব্বই মিনিট খেলাচ্ছেন না।

সমালোচকরাও সুযোগ বুঝে রোনাল্ডোকে কাঠগড়ায় তুলতে ছাড়ছেন না। ফুটবল রেটিং সংস্থা Sofascore রোনাল্ডোকে চলতি বিশ্বকাপে মাত্র ৬.৩৭ রেটিং দিয়েছে। যার ফলে পর্তুগালের অধিনায়ক ঢুকে পড়েছেন বিশ্বকাপের জঘন্যতম একাদশে। এই জঘন্যতম একাদশে ইউরোপের একমাত্র প্রতিনিধি রোনাল্ডোই। Sofascore-এর মতে বিশ্বকাপের জঘন্যতম একাদশে চারজন কাতারের ফুটবলার রয়েছেন, ২ জন করে রয়েছেন কোস্টারিকা এবং কানাডার। একজন করে ফুটবলার রয়েছেন সৌদি এবং অস্ট্রেলিয়াকে। আর আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

শেষ ১৬ পর্বে আদৌ কি প্রথম একাদশে দেখতে পাওয়া যাবে সিআর সেভেনকে? উত্তরের জন্য আপাতত আর কিছুক্ষন করতেই হবে।

আরও পড়ুন: Ind Vs Bang: গা-ছাড়া ব্যাটিং-বোলিং, শের-ই বাংলায় ভারতকে ‘বিড়াল’বানালেন মেহেদি-শাকিব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest