ন্যায্য গোল বাতিল! মাঠেই মেজাজ হারিয়ে বিতর্কে রোনাল্ডো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ম্যাচ শেষের বাঁশি তখনও বাজাননি রেফারি। তার আগেই রাগে গজগজ করতে করতে মাঠ থেকে বেরিয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। অধিনায়কের আর্ম ব্যান্ডও খুলে ছুঁড়ে ফেললেন। বল গোল লাইন অতিক্রম করলেও রেফারি গোলের বাঁশি না বাজানোয় এভাবেই রাগের বহিঃপ্রকাশ পর্তুগিজ মহাতারকার। আর এই নিয়েই এবার সরগরম ফুটবল বিশ্ব। অনেকেই কিন্তু এই নিয়ে রোনাল্ডোর সমালোচনায় মুখরও হয়েছেন।

শনিবার জাতীয় দলের জার্সিতে সার্বিয়ার বিপক্ষে খেলতে নেমেছিলেন রোনাল্ডো। সেই ম্যাচই পর্তুগাল ২-২ গোলে ড্র করল সার্বিয়ার বিরুদ্ধে। ২-২ থাকা অবস্থাতেই রোনাল্ডো সংযোজিত সময়ে গোল করে দিয়েছিলেন। তবে বল গোললাইন সেভ করেন সার্বিয়ার ডিফেন্ডার স্টেফান মিত্রভিচ। রেফারিও গোলের নির্দেশ দেননি। তবে রোনাল্ডোর দাবি বল গোললাইন অতিক্রম করে গিয়েছিল।

টিভি রিপ্লে-তেও দেখা যায় বল গোললাইন পেরিয়ে গিয়েছিল। ভার বা ভিডিও রিভিউয়ের সুবিধা না থাকায় রেফারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জও জানাতে পারেনি পর্তুগাল। এমন অবস্থায় প্রতিবাদ জানাতে খেলা শেষ হওয়ার বাঁশি বাজার আগেই মাঠ ছেড়ে চলে গেলেন রোনাল্ডো। ডাচ রেফারি ড্যানি ম্যাকালি আবার এই কারণে হলুদ কার্ডও দেখালেন পর্তুগিজ তারকাকে। সবমিলিয়ে শনিবারের ইউরোপীয় দ্বৈরথ গরম আবহ তৈরি করে দিল।

আরও পড়ুন: বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে অনন্য মাইলস্টোন মিতালির

বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্বে ভার প্রযুক্তি ব্যবহারের নিষেধাজ্ঞা রয়েছে। রোনাল্ডো র কীর্তির পর এই নিয়ম বদলানো উচিত কিনা, তা নিয়ে এখনই ফুটবল বিশ্ব দুভাগ হয়ে গিয়েছে।

ম্যাচের পরেই সোশ্যাল মিডিয়ায় রোনাল্ডো সংশ্লিষ্ট ঘটনা নিয়ে শেষাত্মক পোস্ট করেও বসেন। নিজের ইনস্টাগ্রাম একাউন্টে লেখেন, “পর্তুগাল দলের ক্যাপটেন হওয়া আমার জীবনের সবথেকে গর্বের বিষয়। দেশের প্রতি সবসময় আমি শ্রদ্ধাশীল। এটা কখনই বদলাবে না। তবে এই মুহুর্ত কঠিন সময়। কারণ গোটা দেশ আহত হচ্ছে। মাথা উঁচু করে পরের চ্যালেঞ্জের জন্য তৈরি হতে হবে।”

ম্যাচে দিয়েগো জোতার জোড়া গোল ২ গোল এগিয়ে ছিল পর্তুগাল। ১০ জন হয়ে গিয়েছিল সার্বিয়াও। সেখান থেকে নাটকীয়ভাবে জোড়া গোল শোধ করে সার্বিয়া। এদিনের ড্রয়ের পর সার্বিয়া এবং পর্তুগাল দুই দলই গ্রুপ-এ’র শীর্ষস্থানে রইল।

আরও পড়ুন: করোনা আক্রান্ত শচিন, বাড়িতেই রয়েছেন আইসোলেশনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest