Cristiano Ronaldo's long post on the net, what did he say about the return of Real?

নেটমাধ্যমে লম্বা পোস্ট Cristiano Ronaldo-র, রিয়ালে ওয়াপসি নিয়ে কি জানালেন তিনি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজি-তে যোগ দিতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দলবদল নিয়েও আলোচনা শুরু হয়ে যায়। কেউ বলেন ফের রিয়াল মাদ্রিদে ফিরবেন পর্তুগাল তারকা। অনেকে বলেন পিএসজি-তে মেসি, নেইমারের পাশেই দেখা যাবে রোনাল্ডোকে। এমন নানা গুজব নিয়ে সরব হলেন রোনাল্ডো। নেটমাধ্যমে লম্বা পোস্ট এবং সেই সঙ্গে একটি ছবি। মুখে আঙুল দিয়ে চুপ করার নির্দেশ দিলেন তিনি।

অনেকেই বলেছিলেন রোনাল্ডো ফিরতে পারেন তাঁর পুরানো ক্লাব রিয়াল মাদ্রিদে। শোনা যাচ্ছিল করোনার কারণে জুভেন্তাস তাদের ফুটবলারদের চুক্তির টাকায় কাটছাঁট করতে চলেছে। সেই কারণেই হয়তো জুভেন্তাস ছেড়ে নতুন ক্লাবের পথে হাঁটবেন রোনাল্ডো। শোনা গিয়েছিল এরপর জুভেন্তাসের সঙ্গে চুক্তি না হলে রিয়াল মাদ্রিদেই ফিরতে পারেন তিনি। ২০০৯ সাল ২০১৮ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে খেলেছেন রোনাল্ডো। স্পেনের কাগজে প্রতিদিন উঠে আসছিল সেই রকম তথ্য, নানা গল্প।

এরপরেই নিজের নীরবতা ভাঙেন রোনাল্ডো। নিজের ইনস্টাগ্রামে রোনাল্ডো লেখেন, ‘যাঁরা আমাকে চেনেন, তাঁরা খুব ভালো করে জানেন, আমি কথা কম, কাজ বেশি-তে বিশ্বাস করি। কেরিয়ারের প্রথম দিন থেকে এই নীতিতেই এগিয়ে চলেছি। কিন্তু সম্প্রতি আমাকে নিয়ে যা যা লেখা হয়েছে, তার জবাব দিতেই এগিয়ে এসেছি। মিডিয়া আমার ভবিষ্যত্‍ নিয়ে যা যা লিখেছে, সেটা অত্যন্ত অসম্মানের। শুধু তাই নয়, এই গুঞ্জনে, এই গুজবে যে সব ক্লাব, প্লেয়াররা, কোচেরা জড়িত, তাদের কাছে ব্যাপারটা একই রকমের অসম্মানের।

আরও পড়ুন: India vs England Test: বল বিকৃতির অভিযোগ উঠল ইংরেজ ফিল্ডারদের বিরুদ্ধে

 

View this post on Instagram

 

A post shared by Cristiano Ronaldo (@cristiano)

রিয়াল মাদ্রিদে আমি দীর্ঘ সময় কাটিয়েছি। সেখানে কী করেছি, সেটা লেখা আছে রেকর্ড বইয়ে। বের্নাবৌয়ের মিউজিয়ামেও সেটা উল্লেখ আছে। শুধু তাই নয়, সমর্থকদের মনেও তা লেখা আছে। আর তাই বাইরে, যে ৯টা বছর কাটিয়েছি, একটা গভীর সম্পর্ক তৈরি হয়েছে সবার সঙ্গে। সেটা এখনও মনে রেখেছি। রাখবও। রিয়াল ভক্তরা আমাকে চিরকাল হৃদয়ে রেখে দেবে। আমিও ওদের রেখে দেব।

কিন্তু সম্প্রতি স্পেনের মিডিয়ায় আমাকে নিয়ে প্রচুর গুজব ছড়ানো হয়েছে। সে সব সত্যি না মিথ্যে, তা খুঁজে দেখার চেষ্টা করা হয়নি। ঠিক এই কারণেই আমি নীরবতা ভেঙে বেরিয়ে এসেছি এটা বলার জন্য যে, আমার নাম নিয়ে কাউকে খেলতে দেব না। কেরিয়ারের বাকি সময়টুকুতেও আমি নিজের কাজের উপরেই ফোকাস করব। প্রতিটা চ্যালেঞ্জের জন্য তৈরি রেখেছি নিজেকে।’

আরও পড়ুন: AFC Cup: জানুন কখন- কীভাবে দেখবেন ATK Mohun Bagan vs Bengaluru FC ম্যাচ

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest